kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

মাদক সেবন করতে গিয়ে ধরা, ৩০ মাদকসেবীর দণ্ড

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা    

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০৫:০২ | পড়া যাবে ২ মিনিটে



মাদক সেবন করতে গিয়ে ধরা, ৩০ মাদকসেবীর দণ্ড

কুমিল্লায় মাদক সেবনের দায়ে ৩০ জনকে তিন মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার কুমিল্লার শহরতলী গোলাবাড়ি, টিক্কারচর ও অন্যান্য এলাকা থেকে মাদকসেবনরত অবস্থায় তাদেরকে আটক করে কোতয়ালী থানা পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত। 

আটকের পর তাদেরকে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় নিয়ে আসা হয়। সেখানে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদারসহ জেলা প্রশাসনের আরো দুই ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আটককৃত মাদকসেবীদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। 

জানা যায়, মুন্সিগঞ্জ থেকে কুমিল্লা মাদক সেবন করতে আসা রবিউল ইসলাম (২৯), সাকিল খান (২৮), আব্দুল্লাহ আল মামুন (৩০), মো. ইফতে খাইরুল (৩২), মো. সবুজ (২৮), মো. তাজু (২৭),  মো. নাজমুল ফাহাদ (২৭) এরা সকলেই মুন্সিগঞ্জ সদর থানার মুন্সিগঞ্জের বাসিন্দা। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন মাদক সেবনের অপরাধে ৩ মাস করে বিনাশ্রম  কারাদণ্ড এবং ৫০০ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

এছাড়া একই দণ্ড দেওয়া হয় কুমিল্লা জেলার কোতয়ালী থানার মো. ফারুক (৩০), মো. বাবুল (২৬), মো. সোহাগ (১৯), মো. রবিউল (১৯), মো. রুবেলকেও (৩২)। অন্য আটককৃতদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক মজুমদার জানান, মাদক সেবন এবং মাদক ক্রয় বিক্রয়ের সঙ্গে জড়িত যেই থাকুক তাদেরকে আইনের আওতায় এনে শাস্তি দেওয়ার প্রক্রিয়া অব্যাহত থাকবে। মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর। এ সময় কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু ছালাম মিয়া, ওসি তদন্ত সালাহ উদ্দিন আহমেদসহ পুলিশের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

মন্তব্য



সাতদিনের সেরা