kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

নীলফামারীর মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গাজীপুরে গ্রেপ্তার

নীলফামারী প্রতিনিধি   

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:১৯ | পড়া যাবে ২ মিনিটে



নীলফামারীর মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গাজীপুরে গ্রেপ্তার

নীলফামারীর কিশোরগঞ্জের কৃষক আব্দুল জব্বার হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি তুলাব হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পাঁচ বছর পর শুক্রবার গাজিপুর জেলার কালিয়াকৈর আন্ধারমানিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

আজ শনিবার দুপুরের দিকে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। তিনি কিশোরগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের আমিন মিয়ার ছেলে।

পুলিশ জানায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ২০০৮ সালের ২৭ জুলাই কিশোরগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের মৃত ছলিম উদ্দীনের ছেলে কৃষক আব্দুল জব্বার হত্যার শিকার হন। এ ঘটনায় নিহতের ছেলে আব্দুস সালাম বাদী হয়ে ১২ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় ২০১৪ সালের ১৬ জুন নীলফামারী অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ১২ আসামির মধ্যে তুলাব হোসেনসহ সাত জনকে মৃত্যুদণ্ড ও তিন জনকে যাবজ্জীবন সাজা প্রদান করেন। বাকি আসামিদের বেকসুর খালাস দেন।

ওই রায় ঘোষণার দিন থেকেই পলাতক ছিল তুলাব হোসেন। গ্রেপ্তার এড়াতে গত পাঁচ বছর ধরে গাজীপুর জেলার কালিয়াকৈর আন্ধারমানিক এলাকায় আজম নাম ধারণ করে নির্মাণ শ্রমিকের কাজ করছিল। গোপন সংবাদে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

কিশোগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হারুন অর রশীদ ওই আসামিকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে তাকে।

মন্তব্য



সাতদিনের সেরা