kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

বর্তমানে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি   

১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:১৮ | পড়া যাবে ২ মিনিটে



বর্তমানে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বর্তমানে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আমরা পুষ্টি ও নিরাপদ খাদ্যের জন্য ব্যবস্থা নিচ্ছি। এই মন্ত্রণালয়ের উন্নয়নমূলক পরিকল্পনা আছে। আজ শুক্রবার সকালে নওগাঁ ষ্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বেলকন-বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা সকল এলএসডিগুলোকে ডিজিটিলাইজড করে মন্ত্রণালয় থেকে কন্ট্রোল করতে চাই। এখান থেকে কোড নম্বর টিপলে সব এলএসডির পজিশন দেখতে যেন পাই। তাছাড়া দেশে খাদ্যে এখন কোনো প্রবলেপ নাই।

মন্ত্রী বলেন, ইতিমধ্যেই আমন সংগ্রহ ৭ লাখ মেট্রিক টন হয়েছে। বাজার এখন স্থিতিশীল আছে। আমি মনে করি খাদ্যে কোনো অসুবিধা তো হবেই না। নিরাপদ খাদ্যের জন্য ভেজাল খাদ্য পরিহার করার জন্য সবাইকে সচেতন হতে হবে। নিজেরা যদি সচেতন না হই, তাহলে সরকার বা আইন দিয়ে সমস্যা সমাধান করা যাবে না। এক্ষেত্রে মিডিয়ারও দায়িত্ব আছে সচেতন করার জন্য। প্রত্যেকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন, বেলকোন গ্রুপের স্বত্তাধিকারী আলহাজ্ব বেলাল হোসেন, টুর্নামেন্টের আহ্বায়ক ও চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান টুনুসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ক্রীড়া সংগঠকসহ ব্যবসায়ী ও গন্যমান্য ব্যাক্তিবর্গ। পরে মন্ত্রী অন্যান্য অতিথিদের সাথে বসে উদ্বোধনী খেলা উপভোগ করেন। 

মন্তব্য



সাতদিনের সেরা