kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

১ কোটি মাছের পোনাসহ ৯ জেলে আটক, জরিমানা

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি   

১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:০৫ | পড়া যাবে ২ মিনিটে



১ কোটি মাছের পোনাসহ ৯ জেলে আটক, জরিমানা

বরগুনার পাথরঘাটায় সামুদ্রিক মাছের এক কোটি পোনা, একটি মাছ ধরার ট্রলার সহ ৯ জেলে আটক। ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয় ও জীবিত পোনাগুলো নদীতে অবমুক্ত করা হয়। কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনের ফোর্স বৃহস্পতিবার রাত পৌনে ৯টায় সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদী থেকে তাদের আটক করে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবীর জানান, কোস্টগার্ডের অভিযানে আটক ৯ জেলে অবৈধ জাল ব্যবহার করে সাগর থেকে প্যাইশ্যা মাছের পোনা ধরার অপরাধে জন প্রতি ১ হাজার করে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয় এবং আটক প্রায় এক কোটি পোনা রাত ১২ টায় নদীতে অবমুক্ত করা হয়। জব্দ মাছ ধরার ট্রলারটি মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়। 

কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনের কমান্ডার সাব-লেফটেন্যান্ট মো.জহুরুল ইসলাম কালের কণ্ঠকে জানান, অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাত পৌনে ৯টায় সুন্দর বন সংলগ্ন বলেশ্বর নদ থেকে আনুমানিক এক কোটি পাইশ্যা মাছের পোনা সহ ৯ জেলেসহ একটি ট্রলার আটক করে পাথরঘাটায় নিয়ে আসে। আটক জেলেদের বাড়ি সাতক্ষীরা জেলার শ্যামনগর ও খুলনা জেলার ডুমুরিয়া উপজেলায়।

জেলেরা জানিয়েছে, বঙ্গোপসাগরের বিভিন্ন চর এলাকা থেকে মিহি ফাসেঁর জাল দিয়ে এক কোটি পোনা মাছ ধরে বাগেরহাটের মাছের ঘেরে বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল। ট্রলারের খোলের মধ্যে চৌবাচ্চা বানিয়ে পরিবহনের পথে তাদের আটক করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা