kalerkantho

বৃহস্পতিবার । ২৪ অক্টোবর ২০১৯। ৮ কাতির্ক ১৪২৬। ২৪ সফর ১৪৪১       

র‌্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্পের পৃথক অভিযান

আট হাজার ইয়াবাসহ তিন মাদক কারবারি আটক

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২১ জানুয়ারি, ২০১৯ ০০:৫৮ | পড়া যাবে ৩ মিনিটে



আট হাজার ইয়াবাসহ তিন মাদক কারবারি আটক

ছবি: কালের কণ্ঠ

র‌্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্প পৃথক দুটি অভিযান চালিয়ে আট হাজার পিস ইয়াবাসহ তিন মাদক কারবারিকে আটক করেছে। গতকাল রবিবার গোপন সংবাদের ভিত্তিতে নারীসহ তিন মাদক কারবারি আটক করে র‌্যাব-১০ এর সিপিসি-২ টিম। আটককৃতরা হচ্ছেন- মোছা. মুর্শিদা বেগম রুনা (৩৫), মো. রুবেল (২৮) ও আহমেদ জায়েদ বিন বাশার (২৭)। আটকৃকতদের বিরুদ্ধে মাদক আইনে মামলার করার প্রস্তুতি নিচ্ছেন র‌্যাব সদস্যরা।
 
র‌্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্প সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর নির্দেশে মাদকের ওপর আমাদের বিশেষ অভিযান চলছে। গতকাল রবিবার সন্ধ্যা ৬টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ সিপিসি ২ জানতে পারেন যে, দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন শুভাঢ্যা পূর্বপাড়া চুনকুটিয়া চৌরাস্তা এলাকায় আজিজ ম্যানসন এর ৪র্থ তলায় একদল মাদক কারবারি আত্মগোপন করে মাদক বিক্রি করে আসছে। এ খবরের ভিত্তিতে র‌্যাব-১০ কেরানীগঞ্জ কোম্পানি কমান্ডার মেজর সৈয়দ ইমরানের নেতৃত্বে ওই বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মুর্শিদা নামের এক নারীকে আটক করা হয়। 
 
পরে আটককৃত নারীর দেখানো মোতাবেক ঘরের তোশকের নিচ থেকে ২০টি সাদা পলেথিনের জিপারে (২০০৭) দুই হাজার সাত পিছ ইয়াবা উদ্ধার করা হয়। তার গ্রামের বাড়ি খুলনা জেলার সোনাডাঙ্গা থানার সবুজবাগ আবাসিক এলাকায়। তার স্বামীর নাম মো. আল আমিন। সে আটককৃত ঠিকানায় বসবাস করে মাদক বিক্রি করে আসছিল। এরপর তাকে র‌্যাব ক্যাম্পে নিয়ে এসে আরো জিজ্ঞাসাবাদ করা হয়। তখন তার স্বীকারোক্তি মোতাবেক রাজধানীর গেন্ডারিয়া থানা ১১০ শরৎচন্দ্রগুপ্ত লেন এলাকার অভিযান চালিয়ে একটি কুরিয়ার সার্ভিস থেকে পার্সেল বুজে নেওয়ার সময় দুই যুবক রুবেল ও বাশারকে আটক করা হয়। 
 
আটককৃতদের দখলে থাকা পার্সেল থেকে ৬০টি পলেথিনের জিপারে ৬০০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরে আটককৃত ওই দুই যুবকের দেহ তল্লাশি করে ইয়াবা বিক্রির নগদ ১ লাখ ২৩ হাজার টাকা ও তিনটি মোবাইল সেট উদ্ধার করে র‌্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্পে আনা হয়। আটককৃত রুবেলের বাড়ি ভোলা জেলার লালমোহন থানার বাটামারা গ্রামে। তার বাবার নাম মৃত কাঞ্চন মিয়া ও বাশারের বাড়ি চট্রগ্রাম জেলার আনোয়ার থানার বাখাইন গ্রামে। তার বাবার নাম মৃত খায়রুল বাশার।
 
র‌্যাব-১০ কেরানীগঞ্জ কোম্পানি কমান্ডার মেজর সৈয়দ ইমরান বলেন, আটককৃতরা প্রকৃত পক্ষে মাদক কারবারি। তারা ঢাকার বিভিন্ন এলাকা থেকে অর্ডার নিয়ে চট্টগ্রাম থেকে নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেটসহ বিভিন্ন মাদকদ্রব্য সরবরাহ করে থাকে। আটককৃতদের বিরুদ্ধে পৃথক পৃথক থানায় র‌্যাব বাদী হয়ে মাদক আইনে মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা