kalerkantho

মঙ্গলবার । ৭ আশ্বিন ১৪২৭ । ২২ সেপ্টেম্বর ২০২০। ৪ সফর ১৪৪২

চাকরি প্রত্যাশীদের তালিকা তৈরি কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২০ জানুয়ারি, ২০১৯ ২২:২৮ | পড়া যাবে ২ মিনিটে



চাকরি প্রত্যাশীদের তালিকা তৈরি কার্যক্রমের উদ্বোধন

ছবি: কালের কণ্ঠ

রোহিঙ্গার কারণে ক্ষতিগ্রস্ত কক্সবাজারের উখিয়া-টেকনাফের অধিকার ও অস্তিত্ব রক্ষার দাবিতে আন্দোলনের ডাক দিয়েছে স্থানীয় বেকার যুবকরা। 'জাগো উখিয়া' নামের একটি সংগঠনের ব্যানারে ইতিমধ্যে প্রাথমিকভাবে উখিয়া উপজেলার বেকারদের তালিকা প্রণয়ন কার্যক্রমও শুরু হয়েছে। 
 
এ কার্যক্রম চলবে ২৩ জানুয়ারি রাত ৯টা পর্যন্ত। আজ রবিবার সন্ধ্যা ৬টায় উখিয়া মসজিদ মার্কেটের হোসাইন কম্পিউটারে প্রথম বুথে এ কার্যক্রম শুরু করা হয়। এ সময় চাকরি প্রত্যাশীরা স্বতঃস্ফূর্তভাবে লাইনে দাঁড়িয়ে নিজের নাম তালিকায় লিপিবদ্ধ করতে থাকেন। 
 
বুথ উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন জাগো উখিয়ার মুখপাত্র তরুণ আইনজীবী শফিউল করিম মিঠু, উখিয়া প্রেস ক্লাব সভাপতি সরওয়ার আলম শাহীন, সংবাদকর্মী যথাক্রমে শ. ম. শফিক আজাদ, আলী হোসাইন, এম. সালাহ উদ্দিন আকাশ, অলি উল্লাহ, হাসান এম তৌহিদ ও ইব্রাহীম প্রমুখ।
 
এ সময় জাগো উখিয়ার নেতারা বলেন- অধিকার ও অস্তিত্ব রক্ষায় আমরা ঐক্যবদ্ধ হয়ে উখিয়া-টেকনাফের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যেতে চাই। আজ উখিয়া মসজিদ মার্কেটের হোসাইন কম্পিউটারে বেকারদের তালিকা তৈরির জন্য প্রথম বুথের উদ্বোধন করা হল পর্যায়ক্রমে উখিয়া-টেকনাফের ব্যস্ততম প্রতিটি স্টেশনে বুথ উদ্বোধন করা হবে। এ জন্য চাই সকলের সহযোগিতা। 
 
তারা আরো বলেন, এ বুথে ১৮ বছরের ওপরে উখিয়া উপজেলার যেকোনো প্রকৃত বেকার (চাকরি প্রত্যাশী) নিজ হাতে তালিকায় নাম উঠাতে পারবেন।
 
এতে করে আমরা উপজেলায় কতজন ও কে কে প্রকৃত বেকার আছে তার একটা তথ্যবহুল তালিকা প্রণয়ন করতে সক্ষম হব বলে আশা করছি। উল্লেখ্য, রোহিঙ্গা আসার কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উখিয়া-টেকনাফবাসীর পক্ষে তরুণদের সমন্বয়ে গঠিত জাগো উখিয়া গত বুধবার জেলা প্রশাসক মো. কামাল হোসেনের কাছে প্রদান করেন। 
 
জেলা প্রশাসকের কাছে দেওয়া ১০ দফা দাবি সম্বলিত স্মারকলিপির প্রথম দফার আলোকে তিনি রোহিঙ্গা ক্যাম্পে এনজিও এর চাকরিতে স্থানীয় (উখিয়া-টেকনাফ) চাকরি প্রত্যাশীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলপূর্বক অগ্রাধিকার দেওয়ার জন্য এনজিওগুলোর প্রতি নির্দেশ দেন।

মন্তব্য



সাতদিনের সেরা