kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

বিয়ানীবাজার সীমান্ত দিয়ে

২১ বাংলাদেশিকে ফেরত পাঠাল ভারত

বিয়ানীবাজার (সিলেট) প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০১৯ ১৮:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



২১ বাংলাদেশিকে ফেরত পাঠাল ভারত

সিলেটের বিয়ানীবাজার উপজেলার শেওলা স্থলবন্দর দিয়ে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে আটক হওয়া ২১ বাংলাদেশিকে ফেরত দিয়েছে ভারত সরকার।

তারা বিভিন্ন মেয়াদে সাজাভোগের পর তাদের শনিবার বিকেল সাড়ে ৫টায় বিএসএফ ও আসাম পুলিশ শিলচর ডিটেনশন ক্যাম্প থেকে সরাসরি তাদেরকে ভারতের সুতারকান্দি স্থলবন্দরে নিয়ে আসেন। পরে বিজিবি’র সঙ্গে যোগাযোগ করে বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশের শেওলা স্থলবন্দর এর নোম্যান্সল্যান্ডে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করা হয়। ভারত থেকে ফেরত আসা বাংলাদেশিদের বেশির ভাগই দেশের বিভিন্ন অঞ্চলের বাসিন্দা বলে জানিয়েছে বিজিবি।

বিজিবি ও পুলিশ সূত্রে জানা গেছে, ভারতের আসাম রাজ্যের করিমগঞ্জ ও ত্রিপুরা রাজ্যের বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধভাবে ফেরত আসা বাংলাদেশিরা ভারতে অনুপ্রবেশ করেন। এদের বেশির ভাগই কাজের তাগিদে ও বেড়াতে গিয়ে ফেরার পথে পুলিশ ও বিএসএফ’র হাতে আটক হন। বিভিন্ন মেয়াদে সাজাভোগের পর তাদেরকে বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা গ্রহণ করে ভারত সরকার। ভারতের শিলচর পুলিশের ডিএসপি গৌরব আগরওয়াল সাজাভোগী ২১ বাংলাদেশিকে বিয়ানীবাজার উপজেলার শেওলা স্থলবন্দরের নোম্যান্সল্যান্ডে বিজিবি’র হাতে হস্তান্তর করেন।

বিজিবি ৫২ ব্যাটালিয়ানের (বিয়ানীবাজার) অধিনায়ক লে. কর্নেল আহমেদ ইউসুফ জামিল পিএসসি জানান, অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ভারতে সাজাভোগের পর বাংলাদেশিদের ফেরত পাঠিয়েছে ভারত সরকার। বিএসএফ ও পুলিশের দায়িত্বশীলদের কাছ থেকে ফেরত আসা বাংলাদেশিদের বুঝে নেওয়া হয়েছে।

বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর জানান, ভারত থেকে ফেরত পাঠানো ২১ বাংলাদেশির মধ্যে ২০ জনকে ইতোমধ্যে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। অপর ১ জনকে বিয়ানীবাজার থানা পুলিশের হেফাজতে রাখা হয়েছে। তার স্বজনদের সন্ধান আমরা এখনো পাইনি। তারা স্বজনদের সন্ধান পাওয়ার পর স্বজনদের নিকট তাকে হস্তান্তর করা হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা