kalerkantho

নওগাঁয় পারিবারিক উদ্যোগে ক্যান্সার প্রতিরোধ কেন্দ্র

নওগাঁ প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০১৯ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



নওগাঁয় পারিবারিক উদ্যোগে ক্যান্সার প্রতিরোধ কেন্দ্র

নওগাঁয় পারিবারিক উদ্যোগে ক্যান্সার প্রতিরোধ ও নির্ণয় কেন্দ্রের কার্যক্রম শুরু হয়েছে। নওগাঁর হক পরিবারের উদ্যোগে আজ রবিবার বেলা ১১টায় 'রোকেয়া-মজিদ' ক্যান্সার প্রতিরোধ ও নির্ণয় কেন্দ্রের যাত্রা শুরু হয়।

এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। উদ্বোধক হিসেবে ছিলেন হক পরিবারের বয়োজ্যেষ্ঠ ব্যক্তি বিশিষ্ট ব্যবসায়ী মুক্তিযোদ্ধা এ এন এম মোজাম্মেল হক। রোটারিয়ান অধ্যক্ষ মোফাখখার হোসেন খান পথিক এই উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারিয়ান পিজিডি জয়নুল আবেদীন, রোটারিয়ান আহমেদ ফারুক, রোটারিয়ান ডা. সেলিনা হক, প্রফেসর আনন্দ কুমার সাহা, রেটারিয়ান ডা. পেট্রিক বিপুল বিশ্বাস, রোটারিয়ান প্রফেসর ড. এস আলম এবং ইঞ্জিনিয়ার এ বাসার, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মাহবুবুল হক কমল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী প্রমূখ।

এই কেন্দ্রে রাজশাহী ক্যান্সার হাসপাতালের সহযোগিতায় ক্যান্সার সনাক্ত করন এবং প্রতিরোধ সম্পর্কিত কার্যক্রম পরিচালিত হবে। দরিদ্রদের জন্য বিনামূল্যে ক্যান্সার সনাক্ত করা হবে বলে উদ্যোক্তাবৃন্দ জানিয়েছেন।

এই পরিবারের অন্যতম সদস্য রোকয়ো ও আব্দুল মজিদের ছেলে ফাও-এর সাবেক পরিচালক ও বর্তমানে ইংল্যান্ডের সাউথ হ্যামটন বিশ্ব বিদ্যালয়ের প্রফেসর ড. নাজমুল হক এবং ফ্র্যান্সে বসবাসরত বিজ্ঞানী ড. আজিজুল হক এই প্রতিষ্ঠানের উদ্যোক্তা বলে জানানো হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা