kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

নওগাঁয় মহান বিজয় দিবস পালিত

নওগাঁ প্রতিনিধি   

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৮:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



নওগাঁয় মহান বিজয় দিবস পালিত

নওগাঁয় যথাযোগ্য মর্যাদা, ভাব গাম্ভীর্য ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে মহান বিজয় দিবস। আজ রবিবার সূর্যোদয়ের সাথে সাথে শহরের মুক্তির মোড়ে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচী শুরু হয়।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মো. রাশিদুল হক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. ফজলে রাব্বী বকু, নওগাঁ পৌরসভার পক্ষে কাউন্সিলর রাশিদুল আলম সাজু, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. রওশন আরা খানম, সিভিল সার্জন ডা. মোমিনুল হক, নওগাঁ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল বারী, নওগাঁ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, জেলা প্রেস ক্লাব, নিরাপদ সড়ক চাই (নিসচা) জেলা কমিটি, নওগাঁ সরকারি কলেজ, বিএমসি সরকারি মহিলা কলেজ, সামাজিক সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ, আস্তান মোল্লা কলেজ, জেলা প্রাণি সম্পদ বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা বিএনপি, প্রবাহ সংসদ, সড়ক ও জনপথ, এলজিইডি, গণপূর্ত বিভাগ, জেলা কারাগার, আইন ও সালিশ কেন্দ্র, এডাবসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন রাজনৈতিক দল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করে।

সকাল ৯ টায় নওগাঁ স্টেডিয়ামে স্বেচ্ছায় রক্তদান, কুচকাওয়াজ, ছালাম গ্রহণ, ডিসপ্লে প্রদর্শন, বিজয়ী ও বিজিতদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পরে জেলা আওয়ামী লীগের অফিস কার্যালয় হতে একটি বিজয় মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এদিকে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বাইপাস বিজয় স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন। জেলা মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে মুক্তিযোদ্ধা মঞ্চে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনাসভা ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের অনুদান প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বিকেলে মহান বিজয় দিবস উপলক্ষে নওগাঁ স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচ এবং মুক্তির মোড় মুক্তমঞ্চে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এখানে গভীররাত পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৃত্য পরিবেশিত হবে।

মন্তব্য



সাতদিনের সেরা