kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

রংপুর-২

পাওনা টাকার জন্য ধানের শীষের প্রার্থীর বাড়ি ঘেরাও

আঞ্চলিক প্রতিনিধি, রংপুর    

১৩ ডিসেম্বর, ২০১৮ ১৩:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



পাওনা টাকার জন্য ধানের শীষের প্রার্থীর বাড়ি ঘেরাও

পাওনা টাকার জন্য রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের ধানের শীষের প্রার্থী মোহাম্মদ আলী সরকারের বাড়ি ঘেরাও করা হয়েছে। ওই প্রার্থীর ভাটায় আগাম টাকা দিয়ে ইট না পাওয়ায় অর্ধশতাধিক পাওনাদার বাড়ি ঘেরাও করে। প্রায় দুই ঘণ্টা পর প্রতিশ্রুতি পেয়ে পাওনাদাররা কর্মসূচি উঠিয়ে নেয়। গতকাল বুধবার দুপুরে রংপুরের বদরগঞ্জ পৌর শহরের পুরাতন বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও ভুক্তভোগীদের সূত্রে জানা যায়, প্রায় দেড় বছর আগে উপজেলার কালুপাড়া ইউনিয়নের নয়াপাড়া এলাকায় এমএসবিএল নামে একটি ইটভাটা স্থাপন করেন সাবেক এমপি মোহাম্মদ আলী সরকার ও তাঁর নিকটাত্মীয় মোশারফ হোসেন। ভাটা স্থাপন করে ইট দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাঁরা উপজেলার বিভিন্ন লোকজনের কাছ থেকে প্রায় ৬০ লাখ টাকা নেন। কিন্তু গত মৌসুমের শুরুতেই ভাটা থেকে কাঙ্ক্ষিত পরিমাণ ইট উৎপাদন না হওয়ায় দেনার ফাঁদে পড়েন ভাটার মালিকরা। এদিকে রংপুর-২ আসন থেকে বিএনপির টিকিট নিয়ে প্রার্থী হন ভাটার অংশীদার মোহাম্মদ আলী সরকার। এ সুযোগে পাওনাদাররা প্রতিদিন তাঁর বাড়িতে ভিড় করে। গতকাল অর্ধশতাধিক পাওনাদার জোট হয়ে পৌর শহরের পুরাতন বাজারে অবস্থিত মোহাম্মদ আলী সরকারের বাসভবনের সামনে জড়ো হয়।

প্রভাস চন্দ্র নামের এক পাওনাদার বলেন, ‘আমি ইটের জন্য দেড় লাখ টাকা দিই। কিন্তু একটিও ইট পাইনি।’

টাকা নেওয়ার কথা অস্বীকার করে মোহাম্মদ আলী সরকার বলেন, ‘আমি কারো কাছ থেকে ইট দেওয়ার কথা বলে টাকা নিইনি। আমার আত্মীয় মোশারফ হোসেন বিভিন্নজনের কাছ থেকে টাকা নিয়েছেন। তবে শিগগিরই আলোচনা করে বিষয়টি সমাধান করা হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা