kalerkantho

মঙ্গলবার । ৪ অক্টোবর ২০২২ । ১৯ আশ্বিন ১৪২৯ ।  ৭ রবিউল আউয়াল ১৪৪৪

প্রফেসর ড. আবুল বাসার আর নেই

জামালপুর প্রতিনিধি    

১৭ নভেম্বর, ২০১৮ ২১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



প্রফেসর ড. আবুল বাসার আর নেই

জামালপুরের একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয় শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আবুল বাসার আর নেই। তিনি আজ শনিবার সকাল সাড়ে ছয়টায় ঢাকায় মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি এক ছেলে ও তিন মেয়েসহ অনেক আত্মীয় স্বজন রেখে যান।

বিজ্ঞাপন

শনিবার আছর নামাজের পর ঢাকায় বনানী কবরস্থানে নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

প্রফেসর ড. মো. আবুল বাসার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে টানা ৩৭ বছর অধ্যাপনা এবং পরবর্তীতে তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে চার বছর ট্রেজারার পদে দায়িত্ব পালন করেন। সর্বশেষ রাষ্ট্রপতির আদেশ বলে তিনি ২০১৫ সালের ডিসেম্বর মাস হতে চার বছরের জন্য শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ে ভিসি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

এদিকে তাঁর মৃত্যুতে বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের সদস্য এবং কার্যনির্বাহী বোর্ডের পরিচালক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার প্রফেসর মাসুম আলম খান, জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।  



সাতদিনের সেরা