kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

স্বেচ্ছাসেবীদের সহায়তায় ভর্তি পরীক্ষা দিতে পারলেন ২২ শিক্ষার্থী

সজীব আহমেদ, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৪ নভেম্বর, ২০১৮ ১৫:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



স্বেচ্ছাসেবীদের সহায়তায় ভর্তি পরীক্ষা দিতে পারলেন ২২ শিক্ষার্থী

পরীক্ষা শুরু হয়েছে ১ মিনিট হলো। ঘড়ির কাটায় তখন সকাল ১০ টা ১ মিনিট। যানজটে আটকে দেরী করে আসা পরীক্ষার্থীদের দ্রুত বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেইট থেকে স্বেচ্ছাসেবীরা মোটরসাইকেলে পরীক্ষার্থী বহন করে পরীক্ষার বিভিন্ন কেন্দ্রে নিয়ে পৌঁছে দিচ্ছেন। পরীক্ষা শুরুর ১০মিনিট পর পর্যন্ত চলে তাদের মোটরসাইকেলে পরীক্ষার্থী বহন।

আজ বুধবার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষা দিতে আসা হতাশাগ্রস্থ শিক্ষার্থীদের পাশে ভর্তি পরীক্ষায় নিয়োজিত স্বেচ্ছাসেবীদের মানবতাধর্মী কাজটি সর্বমহলে প্রশংসা কুড়িয়েছে। এমন কাজের জন্যে অভিভাবক ও শিক্ষার্থী সবাই তাদের প্রশংসায় পঞ্চমুখ।

ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতার জন্যে বিশ্ববিদ্যালয়ের ৬৬ জন শিক্ষার্থীকে স্বেচ্ছাসেবক হিসেবে রাখা হয়েছে। ‘সি’ ইউনিটে পরীক্ষা দিতে আসা ২২ জন পরীক্ষার্থীকে নির্দিষ্ট কেন্দ্রে পৌঁছে দিয়েছেন। একইভাবে অনুষ্ঠিত ‘এএল’, ‘এপি’ ও ‘বি’ ইউনিটের পরীক্ষার্থীদের মোটরসাইকেলে বহন করে নির্দিষ্ট কেন্দ্রে পৌঁছে দিয়েছেন।

মোটরসাইকেলে পৌঁছে দেওয়া ছাড়াও পরীক্ষাচলাকালীন সময়ে ক্যাম্পাসের পরিবেশ সুন্দর রাখতে এবং ভর্তিচ্ছুদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন এ স্বেচ্ছাসেবীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, সেচ্ছাসেবীদের কার্যক্রমে আমরা সন্তুষ্ট ও আনন্দিত। তারা নিজস্ব মোটরসাইকেলে করে শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্রে পৌঁছে দিয়েছে এবং আন্তরিকভাবে ভর্তীচ্ছু শিক্ষার্থীদের পাশে থেকে সার্বিক সহযোগীতা করে যাচ্ছেন।

এদিকে ‘সি’ ইউনিটের দুইজন পরীক্ষার্থী সুজন কাজী ভর্তি পরীক্ষা রোল-১১১৮৩ এবং সাইফুল ইসলাম ভর্তি পরীক্ষার রোল-১১১৮৬ পরীক্ষায় অসদুপায় অবলম্বন করে পরস্পরের উত্তরপত্রে বৃত্ত ভরাট করার অপরাধে এ পরীক্ষা হতে তাদের প্রার্থীতা বাতিল করে এবং ভবিষ্যতে এই বিশ্ববিদ্যালয়ের যে কোনো পরীক্ষা হতে অব্যাহতি প্রদানে সুপারিশ করেছে ভ্রাম্যমাণ আদালত।

আগামীকাল বৃহস্পতিবার তিন শিফটে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার ফল এবং ভর্তি সংশ্লিষ্ট যেকোন তথ্যসমূহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd) থেকে জানা যাবে।

মন্তব্য



সাতদিনের সেরা