kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১         

রাবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু আজ

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৮ ১০:০৫ | পড়া যাবে ২ মিনিটে



রাবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু আজ

আজ সোমবার থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। এ বছর পাঁচটি ইউনিটে ১০টি গ্রুপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রাবি জনসংযোগ সূত্রে জানা গেছে, আজ সোমবার সকাল ৮টায় ‘সি’ ইউনিটের গ্রুপ-১ ও সকাল ১০টায় গ্রুপ-২, বেলা ১২টায় ‘ডি’ ইউনিটের গ্রুপ-১ ও দুপুর আড়াইটায় গ্রুপ-২ এবং বিকাল সাড়ে ৪টায় ‘বি’ ইউনিটের গ্রুপ-১ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

এছাড়া আগামীকাল মঙ্গলবার সকাল ৮টায় ‘বি’ ইউনিটের গ্রুপ-২, সকাল ১০টায় ‘ই’ ইউনিটের গ্রুপ-১ ও বেলা ১২টায় গ্রুপ-২, দুপুর আড়াইটায় ‘এ’ ইউনিটের গ্রুপ-১ ও বিকাল সাড়ে ৪টায় গ্রুপ-২-এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সূত্র আরো জানায়, পরীক্ষার হলে কোনও ধরনের ইলেকট্রনিক ডিভাইস (ক্যালকুলেটর, মোবাইল ফোন, হেডফোন, মেমোরিযুক্ত ঘড়ি) সঙ্গে রাখতে পারবে না ভর্তীচ্ছুক শিক্ষার্থীরা। 

এদিকে পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এ উপলক্ষে গত শুক্রবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বলেছিলেন, ‘বিশ্ববিদ্যালয়ে জালিয়াতি ঠেকাতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে। এর বাইরেও পরীক্ষা চলাকালে ক্যাম্পাসে একটি ভ্রাম্যমাণ আদালত থাকবে। কোনও ধরনের জালিয়াতির প্রমাণ পাওয়া গেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা