kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

শ্রীমঙ্গলে মহা অষ্টমীতে কুমারী পূজা, হাজারও ভক্তের সমাগম

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০১৮ ১৭:৫০ | পড়া যাবে ১ মিনিটে



শ্রীমঙ্গলে মহা অষ্টমীতে কুমারী পূজা, হাজারও ভক্তের সমাগম

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বুধবার মহা অষ্টমী তিথিতে শারদীয় দুর্গা পূজার অন্যতম আকর্ষণ কুমারী পূজা অনুষ্ঠিত হয়েছে দু'টি মন্দিরে। কুমারী পূজা দেখার জন্য জেলার বিভিন্ন উপজেলা থেকে এ দু'টি মন্দিরে কয়েক হাজার হিন্দু ধর্মাবলম্বী ভক্তের সমাগম ঘটে।

শ্রীমঙ্গল শহরের কলেজ রোডে শ্রীমঙ্গলেশ্বরী কালীবাড়িতে এ বছর প্রথমবারের মতো কুমারী পূজার অয়োজন ছিল। এছাড়া উপজেলার আশীদ্রোণ ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে আনন্দময়ী কালীবাড়িতে প্রতিবছরের মতো এবারও কুমারী পূজা অনুষ্ঠিত হয়।

বুধবার সকাল ১১ টায় শ্রীমঙ্গলেশ্বরী কালীবাড়িতে কুমারী রূপে পূজা করা হয় সাত বছরের কুমারী ঐন্দ্রিলা চক্রবর্তীর। ঐন্দ্রিলা হবিগঞ্জ শহরের পুরানমুন্সেফি এলাকার চয়ন চক্রবর্তীর কন্যা। আর আনন্দময়ী কালীবাড়িতে দুপুর সাড়ে ১২টায় পূজা করা হয় ছয় বছরের কুমারী অর্পিতা চক্রবর্তীর। অর্পিতা শ্রীমঙ্গল উপজেলার বনগাঁও গ্রামের নুপুর চক্রবর্তীর কন্যা।

পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুশীল শীল বলেন, প্রতিবছর রঘুনাথপুর আনন্দময়ী কালীবাড়িতে কুমারী পূজা হতো। সেখানে দর্শণার্থীর ভীড় সামাল দেওয়া সম্ভব হয় না। এ বছর দু'টি মন্দিরে কুমারী পূজা হওয়ায় দর্শণার্থী ভক্তরা সুশৃঙ্খলভাবে পূজা দেখতে পেরেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা