kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

কক্সবাজারে ইমার্জেন্সি অপারেশন সেন্টারের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০২:২৯ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারে ইমার্জেন্সি অপারেশন সেন্টারের উদ্বোধন

ছবি: কালের কণ্ঠ

কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় ভবনে গতকাল মঙ্গলবার থেকে একটি জরুরি কার্যক্রম কেন্দ্র (ইমার্জেন্সী অপারেশন সেন্টার) চালু করা হয়েছে। কেন্দ্রটির উদ্বোধন করে জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, দেশের অন্যতম প্রধান দুর্যোগপ্রবণ এলাকা কক্সবাজারে গতকাল থেকেই জরুরি কার্যক্রম কেন্দ্রটি সার্বক্ষণিকের জন্য চালু হয়েছে। কক্সবাজার জেলার যেকোনো প্রাকৃতিক দুর্যোগসহ জরুরি প্রয়োজনে এই ভ্রাম্যমাণ কেন্দ্রটি জেলাবাসীর ভালো কাজে আসবে।

আন্তর্জাতিক অভিভাষণ সংস্থা (আইওএম) নিজেদের অর্থায়নে ভ্রাম্যমাণ এই জরুরি কার্যক্রম কেন্দ্রটি স্থাপন করে দিয়েছে। ভ্রাম্যমাণ এ কেন্দ্রের একটিতে রয়েছে জরুরি সভা অনুষ্ঠানের ব্যবস্থা এবং অন্যটিতে রয়েছে জরুরি যোগাযোগ রক্ষার জন্য বেশ কয়েকটি কম্পিউটার নিয়ে একটি তথ্য বিভাগ। কেন্দ্রটির বৈদ্যুতিক ব্যবস্থার জন্য একটি জেনারেটরও রয়েছে। এটি সুবিধামত স্থানে যেকোনো সময় বসানো যাবে।

কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আন্তর্জাতিক অভিভাষণ সংস্থার (আইওএম) কক্সবাজার অফিসের প্রধান মিস সংযুক্তা সাহানী, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজি মো. আবদুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আশরাফুল আবসার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (সার্বিক) মো. মাহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (পর্যটন) এস, এম সরওয়ার কামাল প্রমুখ। 

মন্তব্য



সাতদিনের সেরা