kalerkantho


নোয়াখালীতে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মে, ২০১৮ ০৮:৪৫



নোয়াখালীতে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্ধুকযুদ্ধে হাসান ওরপে ইয়াবা হাসান নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল শনিবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার বগাদিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হাসান ওই উপজেলার সোনাইমুড়ি পৌরসভার ভানুয়াই গ্রামের মোল্লা বাড়ীর মৃত হানিফ মিয়ার ছেলে।

পুলিশের দাবি, হাসান এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ২১টি মাদক মামলা রয়েছে।

সোনাইমুড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) নাছিম উদ্দিন জানান, গতকাল শনিবার দুপুর ১১টায় সোনাইমুড়ি বাজারের কালীবাড়ী রোড থেকে তাকে আটক করে সোনাইমুড়ি থানা পুলিশ। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী অস্ত্র ও মাদক উদ্ধারের জন্য সোনাইমুড়ি থানা পুলিশ উপজেলার স্থানীয় এস্তেমা মাঠ এলাকায় তাকে নিয়ে রাতে যায়। মাদক ব্যব্সায়ী হাসানের সহযোগীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে হাসানকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এবং পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালালে তাদের গুলিতে হাসান ও ৩ পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে হাসানকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত পুলিশ সদস্য সোহাগ, গোলাম ছামদানী ও জহির মজুমদারকে সোনাইমুড়ি উপজেলা  হাসপাতালে ভর্তি করা হয়।

ওই সময় ঘটনাস্থল থেকে  ১২০ পিস ইয়াবা, ১ এলজি ও ৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলেও জানান ওসি।

বন্ধুকযুদ্ধে ইয়াবা হাসান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার একে এম জহিরুল ইসলাম জানান, সে এলাকার  চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ২১টি মাদক মামলা রয়েছে।
 


মন্তব্য