kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

গোদাগাড়ীতে জুস ফ্যাক্টরী কারখানা থেকে ৪০০ মন পচা আম জব্দ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২১ জুলাই, ২০১৬ ১৯:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



গোদাগাড়ীতে জুস ফ্যাক্টরী কারখানা থেকে ৪০০ মন পচা আম জব্দ

রাজশাহীর গোদাগাড়ীতে ‘হাসেম এগ্রো প্রসেসিং ফ্যাক্টরী’তে অভিযান চালিয়ে ৪০০ মণ পচা আম জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে গোদাগাড়ী উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মনির হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এরপর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কারখানাটির দুই লাখ টাকা জরিমানা করা হয়। এয়াড়াও জব্দকৃত পচা আমগুলো জনসম্মুখে ধংস করা হয়।

এসময় গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.এম. আবু ফরহাদও উপস্থিত ছিলেন। গোদাগাড়ী থানা পুলিশ সূত্র মতে,  আজ সকালে উপজেলার রিশিকুল ইউনিয়নের চব্বিশনগর এলাকায় অবস্থিত হাসেম ফুডস লিমিটেড’র বাজারজাতকারী সজীব কর্পোরেশন সেজান জুস ফ্যাক্টরীতে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। এসময় ফ্যাক্টরীর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে আনা বিপুল পরিমাণ পচা আম ‘জুস’ তৈরীর জন্য প্রসেসিং করা অবস্থায় আটক করেন ভ্রাম্যমান আদালত। এয়াড়াও কার্টনে রাখা আমগুলো পচে দুর্গন্ধ বের হচিছল। আবার কারখানার ভিতরের এশটি কোণায় আরো কিছু পচা আম ধানের খড় দিয়ে ঢেঁকে রাখা হয়েছিল। এসব আম নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাৎক্ষনিক জব্দ করার নির্দেশ দেন। প্রায় ৪০০ মণ এই পচা আম দিয়ে জুস তৈরীর চেষ্টার অপরাধে কারখানাটির দুই লাখ টাকা জরিমানাও করেনে বিচারক।

পুলিশ আরো জানায়, পচা আম দিয়ে খাবার অনুপযোগী জুস তৈরী করে বাজারজাতকরণে অবৈধ উপায় অবলম্বন করায় কারখানার ডেপুটি ম্যানেজার নুরুল করিমকে জিজ্ঞাসাবাদ করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মনির হোসেন জুস কোম্পানীকে ২ লাখ টাকা জরিমানা করেন। কারখানার ডেপুটি ম্যানেজার নুরুল করিম ভবিষ্যতে এমন কর্ম করবেন না বলে ভ্রাম্যমান আদালতের কাছে প্রতিশ্রুতি দেন। পরে তাকে ছেড়ে দেওয়া হয়।



সাতদিনের সেরা