kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০২২ । ১৭ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের পঞ্চম সমাবর্তন রবিবার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৮ সেপ্টেম্বর, ২০২২ ১৮:২৮ | পড়া যাবে ২ মিনিটে



আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের পঞ্চম সমাবর্তন রবিবার

আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) পঞ্চম সমাবর্তন আগামী রবিবার অনুষ্ঠিত হবে। চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার কুমিরায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ সমাবর্তনের আয়োজন করা হবে।

এবারের সমাবর্তনে ১৫ হাজার ৩৬১ গ্র্যাজুয়েটকে ডিগ্রি প্রদান করা হবে। বিপুল সংখ্যক ছাত্র ছাত্রীর মধ্যে দুই হাজার ১৪০ জন গ্র্যাজুয়েট অনুষ্ঠানে উপস্থিত হয়ে সনদ গ্রহণ করবেন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালযের শিক্ষা জীবনে বিভিন্ন ক্ষেত্রে মেধার স্বীকৃতি হিসেবে ২৯ জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল, ১৩৭ জনকে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল প্রদান করা হবে।

আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ আজ দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মছরুরুল মওলা, ট্রাস্টি বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ, ট্রাস্টি বোর্ডের পরিচালক অর্থ কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়র ড. আহমদ রশীদ চৌধুরী, ট্রাস্টি বোর্ডের পরিচালক রিজিয়া রেজা চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. হুমায়ন কবির ও রেজিস্ট্রার আকতারুজ্জমান কায়সার উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয় পরিবেশ বিশেষজ্ঞ প্রকৌশলী ব্রাক বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ইমেরিটাস ও সাবেক উপাচার্য  ড. আইনুন নিশাত সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের প্রতিনিধি হিসেবে সমাবর্তনের উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, এমপি। তিনি গ্র্যাজুয়েটদের পদক ও সনদ বিতরণ করবেন। বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. বিশ্বজিত চন্দ ও আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী, এমপি।

সংবাদ সম্মেলনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মিডিয়া কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ। তিনি বলেন, বর্তমান ট্রাস্টি বোর্ড দায়িত্ব গ্রহণের পর থেকে প্রথম বারের মতো বীর মুক্তিযোদ্ধার সন্তানদের সম্পূর্ণ বিনা বেতনে অধ্যয়নের সুযোগ নিশ্চিত করা হয়েছে। দুই শত মুক্তিযোদ্ধার সন্তান বিভিন্ন বিষয়ে গ্র্যাজুয়েট হয়েছে। স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধু রিসার্চ ফর ইসলাম অ্যান্ড ইন্টার রিলিজিয়াস ডায়ালগ  এবং মুজিব কর্নার ২০২১ সালে বোর্ড অব ট্রাস্টির পুনগঠনের পর থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে জাতির জনকের চিন্তায় দেশের শিক্ষাখাতকে আইআইইউসি এগিয়ে নিতে কাজ করছে।



সাতদিনের সেরা