kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০২২ । ১৭ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রতিবন্ধীদের উন্নয়নে নিবেদিতদের সুবর্ণ নাগরিক সম্মাননা

অনলাইন ডেস্ক   

৮ সেপ্টেম্বর, ২০২২ ১৬:০১ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিবন্ধীদের উন্নয়নে নিবেদিতদের সুবর্ণ নাগরিক সম্মাননা

প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে এমন ব্যক্তি, গোষ্ঠী ও প্রতিষ্ঠানের সম্মাননা জানিয়েছে সুবর্ণ নাগরিক ফাউন্ডেশন। আয়োজনের সহযোগী ছিল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও দ্য ডেইলি স্টার।

গত রবিবার রাজধানির ধানমন্ডিতে ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক কনফারেন্স হলে দেশের বিভিন্ন এলাকা থেকে আগত শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি এবং সংগঠনদের সম্মাননা জানানো হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন আয়োজকরা।

বিশেষ শিশুদের ধৈর্যশীল, সাহসী ও সম্মানিত পিতা-মাতা, অবহেলিত প্রতিবন্ধীদের কর্মসংস্থানকারী প্রতিষ্ঠান, সমাজে সফল প্রতিবন্ধী নারী পুরুষ, প্রতিবন্ধী ক্রীড়াবিদ এবং ক্রীড়া বিষয়ে বিশেষ অবদান রাখা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা জানানো হয় এবারের আয়োজনে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সবুর খান, জ্যেষ্ঠ সহ সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, ইউসিবি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এ টি এম তাহমিদুজ্জামান ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ এবং বিল্ডিং টেকনোলজি অ্যান্ড আইডিয়াস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাইজুর রহমান খান। সম্মাননা অনুষ্ঠান পরিচালনা করেন সুবর্ণ নাগরিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী আসিফ ইকবাল চৌধুরী।

সুবর্ণ নাগরিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী আসিফ ইকবাল চৌধুরী বলেন, শারীরিক প্রতিকূলতা কোনো বাধা হতে পারে না। সুযোগ পেলে তারাও সমাজ ও দেশ গঠনে অবদার রাখতে পারে এমন প্রতিপাদ্যকে সামনে রেখে এ নাগরিক সম্মাননা ।

আয়োজকরা জানান, বাংলাদেশে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের সংখ্যা প্রায় এক কোটি বা তার বেশি। এর মধ্যে অর্ধেকের বেশি শিশু ও নারী প্রতিবন্ধী। দেশের নাগরিকদের বিশাল এ অংশ চরমভাবে অবহেলিত, অনগ্রসর ও কর্মহীন।



সাতদিনের সেরা