kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

শোক দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক   

১৬ আগস্ট, ২০২২ ১৬:৩৫ | পড়া যাবে ৩ মিনিটে



শোক দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে রাষ্ট্রায়ত্ব রূপালী ব্যাংক লিমিটেড। গতকাল সোমবার রূপালী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান কাজী ছানাউল হক এবং ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদের নেতৃত্বে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের ডিএমডি মোহাম্মদ জাহাঙ্গীর, মো. শওকত আলী খান ও খান ইকবাল হোসেন। এছাড়াও ব্যাংকের মহাব্যবস্থাপকগণসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বিজ্ঞাপন

এর আগে দিলকুশাস্থ ব্যাংকের প্রধান কার্যালয়ে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে ব্যাংকের প্রধান কার্যালয়ে এক ভার্চ্যুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ব্যাংকের চেয়ারম্যান কাজী ছানাউল হক, ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, ব্যাংকের ডিএমডি মোহাম্মদ জাহাঙ্গীর, মো. শওকত আলী খান ও খান ইকবাল হোসেন।

আলোচনায় আরও অংশ নেন জিএম পারসুমা আলম, মো. গোলাম মরতুজা, কাজী আবদুর রহমান, মো. হারুন অর রশিদ, কাজী ওয়াহিদুল ইসলাম, ফয়েজ আলম, ইকবাল হোসেন খা, তাহমিনা বেগম ও  মো. শাহেদুর রহমান। এছাড়াও রূপালী ব্যাংক এক্সিকিউটিভ ফোরামের সভাপতি মো. সাখাওয়াত হোসেন, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো. শওকত  হোসেন সজল, জাতীয় শ্রমিক লীগের অর্থ সম্পাদক ও রূপালী ব্যাংক সিবিএ সেক্রেটারী মো. মহিউদ্দিন, রূপালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সভাপতি  মো. সুজাত আলী জাকারিয়াসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ আলোচনায় অংশ নেন।

এ সময় চেয়ারম্যান কাজী ছানাউল হক বলেন, আমাদের শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবায় নিজেদের  আত্ননিয়োগ করতে হবে। তিনি আরও বলেন, জাতির পিতাকে হত্যা করা হয়েছিল বাংলাদেশকে পিছনে ফেলতে। কিন্তু তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ বিশে^র বুকে রোল মডেল।

ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট এদেশের মানুষের স্বপ্নকে ধুলিসাৎ করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদেরকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। কিন্তু আল্লাহর অশেষ রহমতে তাঁর দুই কন্যা বেচে যান। শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গড়ে তুলতে ব্যাংকের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে পবিত্র কোরআনখানি, মিলাদ মাহফিল, কালো ব্যাজ ধারন এবং এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ এবং বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

জাতীয় শ্রমিক লীগের অর্থ সম্পাদক ও রূপালী ব্যাংক সিবিএ সেক্রেটারী মো. মহিউদ্দিনের নেতৃত্বে রূপালী ব্যাংক কর্মচারী ইউনিয়ন (সিবিএ), এক্সিকিউটিভ ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ এবং বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।



সাতদিনের সেরা