kalerkantho

সোমবার । ৮ আগস্ট ২০২২ । ২৪ শ্রাবণ ১৪২৯ । ৯ মহররম ১৪৪৪

কপিশপ-এর আয়োজনে কপিকলরব ৪র্থ পর্ব

অনলাইন ডেস্ক   

১৪ জুন, ২০২২ ১৮:০৮ | পড়া যাবে ২ মিনিটে



কপিশপ-এর আয়োজনে কপিকলরব ৪র্থ পর্ব

কপিরাইটার হলেন বিশাল বিজ্ঞাপন জগতের অযুত সৃজনশীল কর্মকাণ্ডে নিয়োজিত অনেকের ভিড়ে অনন্য একজন! শব্দ আর কথা দিয়ে তারা মানুষের অভ্যাস, পছন্দ এমনকি দৃষ্টিভঙ্গিও বদলে দিতে পারেন। পাশাপাশি এই সব শব্দ আর কথাকে যারা ডিজাইন ও ছবিতে তুলে ধরেন,  ভিজ্যুয়ালাইজ করেন তাদের নিয়ে সম্প্রতি কপিশপের আয়োজনে অনুষ্ঠিত হলো কপিকলরব ৪র্থ পর্ব। 'কপি + আর্ট : দি আইডিয়াল পেয়ার' শিরোনামে এ আসরে নিজের অভিজ্ঞতা বিনিময় করলেন দেশের স্বনামধন্য বিজ্ঞাপনী সংস্থার এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর সাইফুল আজম চৌধুরী মুকুল।

কোনো সফল কমিউনিকেশনের জন্য কপিরাইটিংয়ের সাথে আর্টের যে আন্ত-নির্ভরশীলতা, বক্তা ও অংশগ্রহণকারীদের স্বতঃস্ফূর্ত আলোচনায় তা উঠে আসে।

বিজ্ঞাপন

বনানীর একটি ক্যাফেতে নতুন ও পুরনো মিলিয়ে প্রায় ২৫ জন শিল্পী, লেখক, উদ্যোক্তা ও পেশাজীবীর অংশগ্রহণে কপিরাইটিং, আর্ট ডিরেকশন ও বিজ্ঞাপনের নানা দিক নিয়ে সান্ধ্যেয় আলোচনা ও আড্ডা জমে ওঠে।  

অংশগ্রহণকারীদের সকলেই এমন অভিনব আয়োজন আরো বেশি বেশি করার আহ্বান জানান। কপিশপের উদ্যোক্তা মুশফিকুর রহমান পাভেল বলেন, কপিরাইটার ও বিজ্ঞাপনসহ অন্যান্য সৃজনশীল পেশার দক্ষতা উন্নয়নের জন্য একটি প্রাতিষ্ঠানিক ক্ষেত্র তৈরি করাই কপিশপের মূল উদ্দেশ্য। কিছু সমমনা বন্ধু-সহকর্মীকে নিয়ে আপাতত কপিকলরব অনিয়মিতভাবে করলেও আগামীতে আরো নিয়মিত আয়োজন করতে চান।



সাতদিনের সেরা