kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

ট্যাপ ও ডানা ফিনটেকের মধ্যে চুক্তি

নিজস্ব প্রতিবেদক   

৩০ এপ্রিল, ২০২২ ১৬:২৩ | পড়া যাবে ২ মিনিটে



ট্যাপ ও ডানা ফিনটেকের মধ্যে চুক্তি

ক্ষুদ্র উদ্যোক্তা ও সুবিধাবঞ্চিত ভোক্তাদের জন্য অর্থনৈতিক সেবা দেওয়ার জন্য মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) ট্রাস্ট আজিয়াটা পে বা ‘ট্যাপ’ ও ডানা ফিনটেকের মধ্যে চুক্তি সই হয়েছে।

এ চুক্তির আওতায় ট্যাপ এবং এমবেডেড ফাইন্যান্স ও ক্রেডিট স্কোরিং প্ল্যাটফর্ম ডানা ফিনটেক সুবিধাবঞ্চিত ও ক্ষুদ্র উদ্যোক্তাদের ডিজিটাল লেনদেনসহ ঋণ প্রদানর সুবিধা দেবে। এ ছাড়া উভয় প্রতিষ্ঠান ডানা ফিনটেকের প্রযুক্তি ব্যবহার করে ট্যাপ ব্যবহারকারীদের অগ্রীম বেতন, ক্ষুদ্র উদ্যোক্তাদের ঋণ ও বিএনপিএল (ক্রয়ের পর পরিশোধ) সুবিধা প্রদান করবে।

গতকাল বৃহস্পতিবার ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপ-এর হেড অফিসে এ সংক্রান্ত চুক্তি সই হয়।

বিজ্ঞাপন

এ সময়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন ট্যাপ-এর সিইও দেওয়ান নাজমুল হাসান ও ডানা ফিনটেকের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও গাজী ইয়ার মোহাম্মদ।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডানা ফিনটেকের সহ-প্রতিষ্ঠাতা ও চিফ অপারেটিং অফিসার (সিওও) জিয়া হাসান সিদ্দিক এবং ট্যাপ-এর সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন প্রধান শাহ জালাল উদ্দিন, কর্পোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড মিডিয়া রিলেশন্সের প্রধান আশিকুর রহমান হাবিবে রাব্বি ও কে এম শহীদুল ইসলাম।

এ বিষয়ে ট্যাপের প্রধান নির্বাহী কর্মকর্তা দেওয়ান নাজমুল হাসান বলেন, ‘ডানার এমবেডেড স্কোরিং এবং ঋণদান প্ল্যাটফর্ম সুবিধার ফলে এই অংশীদারিত্ব ব্যক্তি ও এসএমই-এর জন্য যুগান্তকারী ঘটনা। আশাকরি ট্যাপ গ্রাহক ও এজেন্ট এর সুবিধা উপভোগ করতে পারবেন। ’

ডানার সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও গাজী ইয়ার মোহাম্মদ বলেন, ‘ট্যাপ-এর সঙ্গে এই পার্টনারশিপের ফলে আমরা ট্যাপ গ্রাহকদের জন্য নিরবিচ্ছিন্ন অর্থনৈতিক কার্যক্রমের ডিজিটাল সেবা প্রদান করছি। এ ছাড়া যৌথভাবে আমাদের ঋণদান কার্যক্রমকে প্রসারিত করছি। ’



সাতদিনের সেরা