kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

এআইইউবির আয়োজনে তৃতীয় আন্ত বিভাগ মুট কোর্ট

অনলাইন ডেস্ক   

১৭ এপ্রিল, ২০২২ ১২:১১ | পড়া যাবে ২ মিনিটে



এআইইউবির আয়োজনে তৃতীয় আন্ত বিভাগ মুট কোর্ট

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)-এর আইন বিভাগ সম্প্রতি তৃতীয় আন্ত বিভাগ মুট কোর্ট প্রতিযোগিতা ২০২২-এর আয়োজন করেছে। সম্প্রতি প্রতিযোগিতাটি উদ্বোধন করেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. তাজুল ইসলাম এবং স্বাগত বক্তব্য  দেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের সহযোগী ডিন ড. এ বি এম রহমতুল্লাহ।  

প্রিলিমিনারি, কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনাল রাউন্ডের মুট কোর্টের বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আইন শিক্ষাবিদ, আইনজীবী এবং ফ্যাকাল্টি সদস্যরা। চূড়ান্ত পর্বের বিচারক ছিলেন বিচারপতি জে বি এম হাসান, মাননীয় বিচারপতি, হাইকোর্ট বিভাগ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, ড. নকীব মুহাম্মদ নাসরুল্লাহ, অধ্যাপক, আইন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ব্যারিস্টার আশরাফুল হাদী, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং প্রতিষ্ঠাতা, অ্যালায়েন্স ল।

বিজ্ঞাপন

দুই দিনের মর্যাদাপূর্ণ ইভেন্টে চ্যাম্পিয়ন হয় সানজিদা সোহানা, শামসু তানভি সনেট জিম এবং ফয়সাল ইসলামের সমন্বয়ে গঠিত দলটি। দল হিসেবে জান্নাতুল ফেরদৌস, ফাতেমা কবির সুজানা এবং ইয়াসিন আরাফাত রানার আপ হন এবং প্রতিযোগিতার 'বেস্ট মেমোরিয়াল অ্যাওয়ার্ড' জিতে নেন। অনিমেষ সূত্রধরকে 'সেরা গবেষক' হিসেবে স্বীকৃতি দেওয়া হয়। প্রতিযোগিতায় সানজিদা সোহানা এবং খান মো. লামিম ইবনি হাবিব 'বেস্ট মুটার অ্যাওয়ার্ড' স্বীকৃতি দেওয়া হয় তাদের দুর্দান্ত পারফরম্যান্সের জন্য।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি জে বি এম হাসান, তিনি প্রতিযোগীদের প্রচেষ্টার জন্য প্রশংসা করেন এবং আরো জ্ঞান অর্জনের জন্য উৎসাহিত করেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এআইইউবির ভাইস চ্যান্সেলর ড. কারমেন জিটা লামাগনা। আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. তাসলিমা মনসুর চূড়ান্ত পর্বের বিচারকদের সময় নিয়ে বিশ্ববিদ্যালয় পরিদর্শন করার জন্য তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রতিযোগিতা সফল করার জন্য তিনি আয়োজক, প্রতিযোগিতার বিচারক, অতিথিরা এবং মুট কোর্ট কমিটির প্রশংসা করেন এবং ভবিষ্যতে আরো মুট কোর্ট প্রতিযোগিতার অয়োজনের আশা নিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত করেন।



সাতদিনের সেরা