kalerkantho

সোমবার ।  ২৩ মে ২০২২ । ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২১ শাওয়াল ১৪৪৩  

স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা বদলে দেবে গ্যালাক্সি এস২১

অনলাইন ডেস্ক   

২৬ জানুয়ারি, ২০২২ ১৬:১৮ | পড়া যাবে ৪ মিনিটে



স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা বদলে দেবে গ্যালাক্সি এস২১

আপনি কি এমন একটি স্মার্ট ডিভাইস খুঁজছেন যার অসাধারণ ক্যামেরা দিয়ে চমৎকার সেলফি তুলতে পারবেন বা ডিভাইসটির পেছনের ক্যামেরা দিয়ে আপনার মনে দাগ কেটেছে এমন কোনো দৃশ্যের ছবি ক্যামেরাবন্দি করতে পারবেন? 

কিংবা আপনি এমন একটি ফোন চাচ্ছেন, যার সুপারফাস্ট পারফরম্যান্স ও ঝকঝকে ডিসপ্লেতে বিরামহীন কনটেন্ট উপভোগ করা যাবে। আর এসব বিষয় বিবেচনা করেই নতুন বছরে ক্রেতাদের জন্য নতুন চমক নিয়ে এসেছে স্যামসাং। প্রতিষ্ঠানটি সম্প্রতি শেষ হওয়া স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০২২ এ ক্রেতাদের স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে নতুন মাত্রা সংযোজনে  গ্যালাক্সি এস২১ এফই ফাইভজি ডিভাইসটি উন্মোচন করে। এই ডিভাইসের অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে এটি পরম যত্নে ও গুণগতমান ঠিক রেখে দেশেই তৈরি করা হয়েছে।

বিজ্ঞাপন

চলুন এই ডিভাইসের ফিচারগুলো নিয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক: 

ক্যামেরা
ব্যবহারকারীরা তাদের প্রতিদিনের পথচলার সেরা মুহূর্তগুলো গ্যালাক্সি এস২১ এফই ফাইভজি ডিভাইস দিয়ে ক্যামেরাবন্দি করতে পারবেন। কারণ, যারা ছবি তুলতে ভালোবাসেন তাদের জন্য ডিভাইসটিতে রয়েছে চারটি ক্যামেরা। এর মধ্যে রয়েছে ৩২ মেগাপিক্সেল ফিক্সড ফোকাস এফ/২ দশমিক ২ সেলফি শুটার, একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড, ১২ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল স্ট্যাবিলাইজার ৩x টেলি ক্যামেরা। সেলফি শুটার দিয়ে একজন ব্যবহারকারী চমৎকার ছবি যেমন তুলতে পারবেন তেমনি টেলি ক্যামেরা দিয়ে দূরের কোনো দৃশ্যবস্তুকে খুব সহজেই ক্যামেরাবন্দি করতে পারবেন।  

ডিভাইসটির পোর্ট্রেট মোড দিয়ে ব্যবহারকারীরা বিভিন্ন ধরনের ছবি তুলতে পারবেন। যেমন : একজন ব্যবহারকারী চাইলেই ব্লার, হাই-কি মনো, লো-কি মনো, ব্যাকড্রপ ও কালার পয়েন্ট ধরনের ছবি তুলতে পারবেন।

অনেকেই ভ্লগ করার জন্য অ্যাকশন ক্যামেরা ব্যবহার করেন কিন্তু ভ্লগ করার জন্য এখন আর অ্যাকশন ক্যামেরার প্রয়োজন নেই; কারণ এস২১ এফই ফাইভজি ডিভাইসটির ডুয়াল ক্যাপচার মোড দিয়ে একজন ব্যবহারকারী খুব সহজেই ভ্রমণবিষয়ক ভ্লগ করতে পারবেন। এই ডিভাইসটির ডুয়াল রেকর্ডিং ফিচারের মাধ্যমে মাল্টিরেকর্ডিং (মেইন ও সেলফি ক্যামেরা দিয়ে একসাথে ভিডিও করা যাবে) এবং ভ্লগার মোডে ভিন্ন ক্যামেরা ভিউও (স্লিট ভিউ ও পিকচার ইন পিকচার) পাওয়া যাবে।  

ডিভাইসটি দিয়ে বিভিন্ন ফরম্যাটে সেরা মুহূর্তগুলোও ধারণ করা যাবে। এর মধ্যে রয়েছে হাইলাইট ভিডিও, সিন রিলাইটিং, এআই বেস্ট মোমেন্ট ও ফটো কোলাজ অন্যতম।  

ডিসপ্লে
ডিভাইসটিতে রয়েছে ডায়নামিক অ্যামোলেড ২x ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এর ফলে ডিভাইসটি দিয়ে গেমপ্রেমীরা অসাধারণ গেমিং অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন। কারণ, ডিভাইসটির ডিসপ্লেতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট থাকার কারণে গেমিং হবে সুপার স্মুদ। ইদানীং দেখা যাচ্ছে, দীর্ঘসময় ধরে ফোন ব্যবহার করলে চোখের ওপর এক ধরনের চাপ পড়ে। তাই, দীর্ঘসময় ধরে ফোন ব্যবহার করলেও যেন ব্যবহারকারীদের চোখের ওপর চাপ অনুভূত না হয় সে জন্য স্যামসাংয়ের নতুন এ ডিভাইসটিতে আই কমফোর্ট শিল্ড ব্যবহার করা হয়েছে, যা ব্লু লাইট রেট কমাবে ফলে দীর্ঘসময় ধরে ফোন ব্যবহার করলেও চোখের ওপর চাপ পড়বে না।

শক্তিশালী ব্যাটারি
যারা ঘুরতে পছন্দ করেন, রোমাঞ্চকর মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দি করতে ভালোবাসেন কিংবা দিনের বেশির ভাগ সময় বাসার বাইরে থাকেন তাদের জন্যই স্যামসাং তাদের গ্যালাক্সি এস২১ এফই ফাইভজি ডিভাইসটিতে নিয়ে এসেছে শক্তিশালী ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। শক্তিশালী ব্যাটারি থাকায় একজন ব্যবহারকারীকে ফোনের ব্যাটারি ব্যাকআপ নিয়ে দুশ্চিন্তা করতে হবে না। চার্জ দেওয়ার জন্য ডিভাইসটিতে রয়েছে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা। আর পাওয়ার এফিসিয়েন্সির জন্য থাকছে ৫এনএম প্রসেসর এলপিডিডিআর৫ র‌্যাম।

বিল্ট কোয়ালিটি
ডিভাইসটিতে আইপি৬৮ থাকায় এটি ধূলা ও পানি থেকে সুরক্ষিত। ডিভাইসটি রাবার সিল দিয়ে সুরক্ষিত থাকার কারণে এতে শর্ট সার্কিট হবার কোনো ভয় নেই। আইপি৬৮ থাকায় ব্যবহারকারীর ফোনটি ১.৫ মিটার পানির নিচে ৩০ মিনিট পর্যন্ত সুরক্ষিত থাকবে।

এ ছাড়াও, ব্যবহারকারীদের জন্য ডিভাইসটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮জিবি রম, স্যামসাং ডেক্স, নিরাপত্তার জন্য ডিভাইসটিতে রয়েছে ইন ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সিকিওর ফোল্ডার, অলওয়েজ অন ডিসপ্লে সহ আরো অনেক ফিচার। ডিভাইসটির চারটি রঙ রয়েছে। এগুলো হলো : অলিভ, গ্রাফাইট, ল্যাভেন্ডার ও হোয়াইট।

এর মধ্যেই দেশের বাজারে উন্মোচন করা হয়েছে নতুন এই ডিভাইসটি। ৬৯,৯৯৯ টাকা দামের এই ফোনটি নির্দিষ্ট ব্যাংকের কার্ড দিয়ে বিনাসুদে ১২ মাসের ইএমআই সুবিধায় ক্রেতারা এই ডিভাইসটি কিনতে পারবেন। তাই, দেরি না করে আজই লুফে নিন গ্যালাক্সি এস২১ এফই ফাইভজি ডিভাইসটি।



সাতদিনের সেরা