kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

উজবেকিস্তান আইটি পার্ক প্রতিনিধিদের এআইইউবি ক্যাম্পাস পরিদর্শন

অনলাইন ডেস্ক   

১৬ নভেম্বর, ২০২১ ১৬:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



উজবেকিস্তান আইটি পার্ক প্রতিনিধিদের এআইইউবি ক্যাম্পাস পরিদর্শন

বৈশ্বিক নেটওয়ার্ক এবং আন্তর্জাতিক অংশীদারত্বকে এগিয়ে নেওয়ার জন্য গত ১৪ নভেম্বর ২০২১ তারিখে উজবেকিস্তান আইটি পার্কের প্রতিনিধিবৃন্দের সাথে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) কর্তৃপক্ষের আলোচনা অনুষ্ঠিত হয়।

তথ্যপ্রযুক্তি বিষয়ক গবেষণা ও উদ্যোক্তা উন্নয়নে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে তাদের বাংলাদেশ সফরের অংশ হিসাবে, উজবেকিস্তান আইটি পার্কের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব ইব্রাহিম ফারখোদ যাইরোভিচ এর নেতৃত্বে বিদেশি প্রতিনিধিদল এআইইউবি এর ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড লামাগনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন এবং এআইইউবি ক্যাম্পাস পরিদর্শন করেন।

উজবেকিস্তান আইটি পার্ক যুব সমাজের উন্নয়নে গঠনমূলক একাডেমিক এবং পেশাদার কর্মী তৈরিতে সক্রিয়ভাবে কাজ করছে। উজবেকিস্তান আইটি পার্কের প্রতিনিধিদলে আরো ছিলেন চিফ ওভারসিজ অপারেশন অফিসার (সিওওও) বাখোদির আয়ুপভ, প্রোডাক্ট প্রমোশন ম্যানেজার জুক্সরিদ্দিন সালোক্সিদিনভ এবং তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠান রেভোটেক এর চিফ অপারেটিং অফিসার (সিওও) জাসুরবেক রুজমাত।

উজবেকিস্তান আইটি পার্কের প্রতিনিধিবৃন্দ এআইইউবি ক্যাম্পাস পরিদর্শন সময়ে কম্পিউটার ও ইঞ্জিনিয়ারিং ল্যাব, ডাটা সেন্টার, আধুনিক ক্লাসরুম, ফ্যাকাল্টি রুম ছাড়াও অডিটোরিয়াম, মিডিয়া স্টুডিও, আইন বিভাগের শিক্ষার্থীদের মুট কোর্ট, অ্যাম্ফিথিয়েটার, আন্তর্জাতিক মানের জিমনেসিয়াম, স্পোর্টস কমপ্লেক্স প্রভৃতি পরিদর্শন করেন। 

পরিদর্শন শেষে ভাইস চ্যান্সেলার ড. লামাগনা প্রতিনিধিদলের সাথে মতবিনিময় করেন। এ সময় এআইইউবি বোর্ড অব  ট্রাস্টিজের সম্মানিত চেয়রম্যান ড. হাসানুল এ হাসান উপস্থিত ছিলেন। এ ছাড়াও এআইইউবি এর বিভিন্ন অনুষদের ডিন, সহযোগী ডিন, পরিচালকবৃন্দসহ ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এআইইউবি এবং উজবেকিস্তান আইটি পার্কের মধ্যে একটি বহুমাত্রিক অংশীদারত্বের সম্ভাবনার ওপর ভিত্তি করে বৈঠকের সময় সহযোগিতামূলক বিভিন্ন উদ্যোগের বিষয় তুলে ধরা হয়েছে। উভয় প্রতিষ্ঠানই অদূর ভবিষ্যতে একসাথে গতিশীল এবং প্রযুক্তিমূলক প্রকল্প সফলভাবে বাস্তবায়ন করার জন্য উন্নয়নমূলক গবেষণা ও তথ্য বিনিময় অব্যাহত রাখতে সম্মত হয়েছে।



সাতদিনের সেরা