kalerkantho

সোমবার । ২১ অগ্রহায়ণ ১৪২৮। ৬ ডিসেম্বর ২০২১। ১ জমাদিউল আউয়াল ১৪৪৩

এভিয়েশন খাত নিয়ে বাংলাদেশ-ইন্দোনেশিয়া ওয়েবিনার

অনলাইন ডেস্ক   

৪ নভেম্বর, ২০২১ ১৬:২২ | পড়া যাবে ১ মিনিটে



এভিয়েশন খাত নিয়ে বাংলাদেশ-ইন্দোনেশিয়া ওয়েবিনার

মঙ্গলবার ২ নভেম্বর ইন্দোনেশিয়ায় বাংলাদেশ দুতাবাস আয়োজিত 'দি ভিশন অব বঙ্গবন্ধু ইন স্ট্রাকচারিং এভিয়েশন ইন বাংলাদেশ অ্যান্ড দি কো-অপারেটিভ ল্যান্ডস্কেপ ইন দি এভিয়েশন সেক্টর বিটুইন বাংলাদেশ অ্যান্ড ইন্দোনেশিয়া' শীর্ষক এক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিশেষ অতিথি হিসেবে বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী মাহবুব আলী যোগদান করেন। 

ইন্দোনেশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এভিয়েশন অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ-এওএবি এর মহাসচিব ও নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মফিজুর রহমান।

দুই দেশের মধ্যে এভিয়েশন সেক্টরের বিভিন্ন ক্ষেত্রে সম্ভাব্য সহযোগিতার বিষয়গুলো উপস্থাপিত হয়। দুই দেশের উচ্চ পর্যায়ের সরকারী কর্মকর্তাবৃন্দ এবং এয়ারলাইন্স ও এমআরওসমূহের শীর্ষ নির্বাহীগণ সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। 

প্রেসিডেন্ট এওএবি অঞ্জন চৌধুরী এরূপ একটি ব্যতিক্রমী এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য রাষ্ট্রদূত এ ভি এম মোস্তাফিজুর রহমানকে ধন্যবাদ জ্ঞাপন করেন। উভয় দেশের এই খাতসংশ্লিষ্ট শতাধিক শীর্ষ নির্বাহী এই ওয়েবিনারে যোগদান করেন এবং মূল্যবান মতামত প্রদান করেন।



সাতদিনের সেরা