kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

মহিউদ্দীন মোনেম পেলেন বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার

অনলাইন ডেস্ক   

২৮ অক্টোবর, ২০২১ ১৫:১৪ | পড়া যাবে ২ মিনিটে



মহিউদ্দীন মোনেম পেলেন বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার

সার্ভিসইঞ্জিন লিমিটেড-এর চেয়ারম্যান ও আব্দুল মোনেম লিমিডেটের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, এ এস এম মহিউদ্দীন মোনেম পেলেন প্রথমবার আয়োজিত 'বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার'। শিল্প মন্ত্রণালয়ের আয়োজনে ২৮ অক্টোবর বৃহস্পতিবার ওসমানি স্মৃতি মিলনায়তনে হাই-টেক ইন্ডাট্রি বিভাগের প্রথম স্থানে অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন বাংলাদেশের অন্যতম বিপিও সার্ভিস প্রতিষ্ঠান সার্ভিস ইঞ্জিন লিমিটেড।

সার্ভিসইঞ্জিন লিমিটেড এক দশকেরও বেশি সময় ধরে দেশের কম্পিউটার ও সফটওয়্যার খাতে অবদান রেখে আসছে। আর্ন্তজাতিক প্রতিষ্ঠানগুলোর ডিজিটাল অ্যাডভার্টাইজিং, মিডিয়া ও টেক সার্ভিস দেওয়া এই প্রতিষ্ঠানটি ২০০৬ সাল থেকে কাজ করে যাচ্ছে বিপিও সার্ভিসকে পোশাকশিল্পের বিকল্প বৈদেশিক মুদ্রা আয়ের শিল্প হিসেবে প্রতিষ্ঠা করতে। প্রতিষ্ঠানটি দক্ষতার সাথে ডিজিটাল অ্যাড অপারেশন, সফটওয়্যার ডেভেলপমেন্ট,  ক্রিয়েটিভ সার্ভিস, ডাটা সল্যুশন, মিডিয়া প্ল্যানিং, ও কোয়ালিটি অ্যাসুরেন্স নিয়ে কাজ করছে। সার্ভিসইঞ্জিন দক্ষ জনবল ও সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে উদ্বোবনী মনোভাব নিয়ে খরচ নিয়ন্ত্রণ করে প্রজেক্ট তরান্বিত করে থাকে।

আর্ন্তজাতিক প্রতিষ্ঠানের পাশাপাশি দেশের বিভিন্ন সরকারি দপ্তরে অটোমেশন তৈরিতে প্রযুক্তিগত সহায়তা দিয়ে থাকে এবং বাংলাদেশের পরিকল্পনা, তথ্য ও প্রযুক্তি, কৃষি, খাদ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন আইটি/আইটিএস প্রজেক্ট বাস্তবায়নের মাধ্যমে দেশ ডিজিটালাইজেশনে ভূমিকা রেখে যাচ্ছে সার্ভিসইঞ্জিন লিমিটেড।

বর্তমানে প্রতিষ্ঠানটিতে ১ হাজার দক্ষ তরুণ কাজ করছে, যারা অর্থনৈতিক উন্নয়ন ও বৈদেশিক মুদ্রা আয়ে বিশাল ভূমিকা পালন করে আসছে।

সার্ভিসইঞ্জিন লিমিটেডের মাধ্যমে দেশের অর্থনীতিতে প্রভাব ফেলে জনাব এ এস এম মহিউদ্দিন মোনেম অর্জন করে নিয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকাররের ছয়বার ন্যাশনাল এক্সপোর্ট ট্রফি, পেয়েছেন চারবার প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড, ছয়বার বেস্ট ট্যাক্স পেয়ার অ্যাওয়ার্ড এবং হয়েছেন আটবার দেশের কমার্শিয়াল ইম্পর্টেন্ট পারসন (সিআইপি)। এ ছাড়াও এ এস এম মহিউদ্দীন মোনেম চেক প্রজাতন্ত্রের অনারারি কনসাল হিসেবে ২০০৪ সাল থেকে নিয়োজিত আছেন বাংলাদেশে।



সাতদিনের সেরা