kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

'ডিজিটাল স্কলার'-এর তিন বছরে পা

অনলাইন ডেস্ক   

২১ অক্টোবর, ২০২১ ২২:১৬ | পড়া যাবে ২ মিনিটে



'ডিজিটাল স্কলার'-এর তিন বছরে পা

আইটি পেশা এবং ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান 'ডিজিটাল স্কলার' সম্প্রতি ২ বছর পূর্তি উদযাপন করেছে। কভিড-১৯ স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দ্বিতীয় বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়। বর্ষপূর্তি অনুষ্ঠানে 'ডিজিটাল স্কলার'- এর শিক্ষক, শিক্ষার্থীসহ বিশিষ্ট আইটি ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন। 

'ডিজিটাল স্কলার' থেকে শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নিয়ে প্রায় ৬২ হাজার মার্কিন ডলারেরও বেশি অর্থ উপার্জন করেছেন। ফলে ভাগ্য পরিবর্তন হয়েছে অনেক তরুণ ও তাদের পরিবারের। 'ডিজিটাল স্কলার'-এ এ পর্যন্ত ২৮টি ব্যাচে প্রায় ১২ শতাধিক শিক্ষার্থী প্রশিক্ষণ নিয়েছেন। এদের মধ্যে বিভিন্ন মার্কেটপ্লেসে সফলভাবে ক্যারিয়ার গড়েছেন প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী।

দেশের তরুণ সমাজের বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে আইটি সেক্টরে বিভিন্ন দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ নিয়ে কাজ করছে 'ডিজিটাল স্কলার'। ফ্রিল্যান্সিং খাতে কর্মসংস্থানের নতুন উদ্যোগ ডিজিটাল স্কলার স্মার্ট ক্যাম্পাস শুরু করেছে মিরপুর ১০ নম্বর গোল চত্বর এর শাহ আলী প্লাজা, লেভেল ১১ তে। ক্যাম্পাসটিতে রয়েছে ডিজিটাল ক্লাসরুম, স্টুডেন্ট সাপোর্ট সেন্টার, অনলাইন লাইভ ক্লাস রুম, মেন্টরশিপ প্রোগ্রাম ইত্যাদি।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী এন আলম মুন্না বলেন, একটি আইটি প্রশিক্ষণ সেন্টারের সবথেকে বড় সফলতা হলো এখানে আসা শিক্ষার্থীদের স্বপ্নগুলো বাস্তবায়ন করা। এবং এ লক্ষ্যকেই সামনে রেখে আমরা আমাদের দক্ষ মেন্টর দ্বারা সাধারণ শিক্ষার্থীদের পরিপূর্ণ সাপোর্ট দিয়ে তাদের স্কিল ডেভেলপ করে যাচ্ছি। এই ধারাবাহিকতার মাধ্যমেই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ডিজিটাল স্কলার তার অংশগ্রহণ নিশ্চিত করবে।



সাতদিনের সেরা