kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

চলতি সেশনে ৭০% স্কলারশিপে ভারতে পড়ার সুযোগ

পাঁচ বিভাগীয় শহরে সপ্তাহব্যাপী শিক্ষা মেলা

অনলাইন ডেস্ক   

১৭ অক্টোবর, ২০২১ ২০:৪৪ | পড়া যাবে ৩ মিনিটে



পাঁচ বিভাগীয় শহরে সপ্তাহব্যাপী শিক্ষা মেলা

বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য ভারতের ব্যাঙ্গালোরে অবস্থিত জেইন ইউনিভার্সিটি দিচ্ছে ৭০% বৃত্তি নিয়ে ইঞ্জিনিয়ারিং পড়ার সুযোগ। সে লক্ষ্যে বাংলাদেশে অবস্থিত জেইন ইউনিভার্সিটির অ্যাডমিশন অফিস ফেইথ ওভারসিজ লিমিটেডের আয়োজনে জেইন ইউনিভার্সিটির একাধিক অ্যাডমিশন অফিসারের উপস্থিতিতে একযোগে বাংলাদেশের ৫টি বড় বিভাগীয় শহর ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, সিলেট এবং খুলনাতে আয়োজিত হতে যাচ্ছে সপ্তাহব্যাপী শিক্ষা মেলা। এই মেলা ঢাকাতে ১৮ থেকে ২২ অক্টোবর, চট্টগ্রামে ২৩ থেকে ২৪ অক্টোবর, খুলনাতে ২৬ থেকে ২৭ অক্টোবর, রাজশাহীতে ২৯ অক্টোবর এবং সিলেটে ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বিশেষ আকর্ষণ হিসেবে জেইন ইউনিভার্সিটি প্রত্যেক শিক্ষার্থীকে অন স্পট রেজিস্ট্রেশনে ফ্রি ল্যাপটপ প্রদান করবে। বিস্তারিত তথ্যের জন্য ঢাকার উত্তরা ৪ নম্বর সেক্টরে অবস্থিত ফেইথ ওভারসিজ লিমিটেড (https://www.faithoverseasbd.com/) এর সাথে এখনই যোগাযোগ করুন। 

কেন জেইন ইউনিভার্সিটিতে পড়তে যাবেন?
অবস্থান : ভারতের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় হচ্ছে জেইন ইউনিভার্সিটি। এটি ভারতের 'সিলিকন ভ্যালি খ্যাত ব্যাঙ্গালোরে অবস্থিত।

র‍্যাঙ্কিং : ব্রিকস ওয়ার্ল্ড ইউনিভার্সিটির র‍্যাঙ্কিংয়ে এর অবস্থান ৩৫০-৪০০তম।

আন্তর্জাতিক শিক্ষার্থীর সমাহার : স্টাডি ইন ইন্ডিয়া প্রজেক্টে পরপর তিনবার বেস্ট পারফরমার এই ইউনিভার্সিটিতে ৪৩টিরও বেশি দেশের শিক্ষার্থীরা একসাথে পড়ালেখা করেন।

জব সাপোর্ট : জব সাপোর্টের দিক দিয়ে ইন্ডিয়ার নাম্বার ওয়ান ইউনিভার্সিটি স্পেশালি বেশির ভাগ মাল্টিন্যাশনাল কম্পানিগুলোর হেডঅফিস ব্যাঙ্গালোরে অবস্থিত হওয়ায় প্রতিসপ্তাহেই কোনো না-কোনো কম্পানির এইচআর অফিসিয়ালরা ভার্সিটি ক্যাম্পাসে এসে ইন্টারভিউ নেন।

অত্যাধুনিক ইনফ্রাস্ট্রাকচার : ২৭ বছরের পুরনো এই ইউনিভার্সিটির ব্যাঙ্গালোর শহরেই আছে ১২টি ক্যাম্পাস। এর মধ্যে কনকপুরাতে অবস্থিত মূল ক্যাম্পাস এর আয়তন ৩২১ একর। যার মধ্যে ক্রিকেট স্টেডিয়াম, ফুটবল স্টেডিয়াম, সুইমিং পুল, জিম, গলফ কোর্স, বোলিং হলসহ অত্যাধুনিক সব সুযোগ রয়েছে স্টুডেন্টদের এন্টারটেইনমেন্টের জন্য। উল্লেখ্য, রবিন উথাপা, মনিষ পান্ডেসহ হালের ইন্ডিয়ান ক্রিকেট টিমের নতুন সেনসেশন কে এল রাহুলও এই ইউনিভার্সিটির ছাত্র।

বিষয়ভিত্তিক পড়াশুনার বৈচিত্র্য : এতে অ্যারোস্পেস, ক্লাউড টেকনোলজি, এসিসিএ, ইঞ্জিনিয়ারিং, বিবিএ, বিকম-সহ প্রায় শতাধিক বিষয়ে পড়ালেখার সুযোগ রয়েছে। প্রায় প্রতিটি বিষয়ের সাথেই ইউকে, ইউএসএ, জাপান, সিঙ্গাপুর এর সার্টিফিকেটসমৃদ্ধ প্রচুর স্পেশালাইজেশন কোর্স রয়েছে।

আকর্ষণীয় বৃত্তির সুযোগ : বিভিন্ন বিষয়ে আকর্ষণীয় বৃত্তি (৭০% পর্যন্ত) প্রদান করছে এই ইউনিভার্সিটি।

কম খরচে মানসম্মত পড়ালেখার সুযোগ : জেইন ইউনিভার্সিটি পড়ালেখার খরচ এর ইনফ্রাস্ট্রাকচার, ইন্টারন্যাশলাইজেশন, স্পোর্টস ফ্যাসিলিটিজ, অ্যাওয়ার্ডস অ্যান্ড এক্রিডেশন এবং জব প্লেসমেন্ট সাপোর্ট ইত্যাদি এর প্রেক্ষাপটে বাংলাদেশ এর প্রাইভেট ইউনিভার্সিটিগুলোর চেয়েও কম।

উল্লেখ্য, প্রতিবছর বাংলাদেশ থেকে প্রায় ১০,০০০ শিক্ষার্থী বিশ্বের সপ্তম বৃহত্তম দেশ ভারতে পড়ালেখার উদ্দেশ্যে গমন করে। তা ছাড়া বাংলাদেশসহ কমনওয়েলথভুক্ত দেশ থেকে প্রচুর শিক্ষার্থী ভারতে পড়ালেখা করতে আসে।



সাতদিনের সেরা