kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে ক্যারিয়ার বিষয়ক ওয়েবিনার

অনলাইন ডেস্ক   

৯ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে ক্যারিয়ার বিষয়ক ওয়েবিনার

মানুষ নাকি তার স্বপ্নের সমান বড়। জীবনে প্রতিষ্ঠা পেতে হলে তাই অনেক বেশি স্বপ্ন দেখতে হবে। একদিকে স্বপ্ন, অন্যদিকে ক্যারিয়ার-দুটোই যেন ঘুড়ির সুতো আর নাটাইয়ের মতো জড়িয়ে আছে তারুণ্যের কাছে।

সাফল্য অর্জনের নানান পরিকল্পনা, ক্যারিয়ার ভাবনা আর নিজেকে একধাপ এগিয়ে নেওয়ার আত্মবিশ্বাসের খোঁজ জানাতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হলো ‘সফট স্কিলস ফর সাকসেস: হোয়াই ডু দে মেটার’ শীর্ষক জমজমাট ওয়েবিনার। 

সম্প্রতি অনলাইনে অ্যামেরিকান কর্নার চিটাগং এবং চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ক্যারিয়ার প্ল্যানিং অ্যান্ড প্ল্যাসমেন্ট কাউন্সিলিং অফিস যৌথভাবে শিক্ষার্থীদের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে রিসোর্স পারসন ছিলেন বিএসআরএম গ্রুপ অব কম্পানিজের হেড অব প্রকিউরমেন্ট মোহাম্মদ মোশরফ হোসেন। তিনি তার বক্তব্যে যোগাযোগ দক্ষতা বৃদ্ধি, পাবলিক স্পিকিং, নেতৃত্ব, সামাজিক প্রতিক্রিয়া, যৌক্তিক চিন্তা, সচেতনতা, সময়ের ব্যবহার, চাপ, চ্যালেঞ্জ গ্রহণ, ব্যক্তিত্বসহ জীবনে সাফল্য পাওয়ার একাধিক বিষয় চমৎকারভাবে তুলে ধরেন। 

ছাত্র-ছাত্রীরা এই সময় তার বক্তব্য মনোযোগ দিয়ে শুনেন। পরে তার কাছে ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন প্রশ্নের জবাব জানতে চান। অ্যামেরিকান কর্নার চিটাগংয়ের সহকারী পরিচালক রুমা দাশের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সিআইইউর ক্যারিয়ার প্ল্যানিং অ্যান্ড প্ল্যাসমেন্ট কাউন্সিলিং অফিসের ভারপ্রাপ্ত পরিচালক সরকার কামরুল মামুন। 

সরকার কামরুল মামুন বলেন, পড়ালেখার বাইরে শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক দক্ষতা বাড়াতে নিয়মিতভাবে এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এতে করে তাদের চিন্তার সীমানা যেমন ছাড়িয়ে যাচ্ছে, তেমনি জ্ঞানের গভীরতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে বলে অনুষ্ঠানে উল্লেখ করেন তিনি।



সাতদিনের সেরা