kalerkantho

সোমবার । ৮ আগস্ট ২০২২ । ২৪ শ্রাবণ ১৪২৯ । ৯ মহররম ১৪৪৪

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে শোক দিবসের আলোচনায় বঙ্গবন্ধুকে স্মরণ

অনলাইন ডেস্ক   

১৬ আগস্ট, ২০২১ ২১:০৯ | পড়া যাবে ২ মিনিটে



চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে শোক দিবসের আলোচনায় বঙ্গবন্ধুকে স্মরণ

সিআইইউতে ১৫ আগস্ট উপলক্ষে আয়োজিত শোকসভায় সভাপতিত্ব করেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী

ইতিহাস যতদিন থাকবে, বাংলাদেশ যতদিন থাকবে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঠিক ততদিন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন বলে মন্তব্য করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

তিনি বলেছেন, বাংলাদেশের অনেক মানুষের প্রতিটি দিন এখনও স্বাধীনতার স্থপতি ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক শেখ মুজিবুর রহমানের জন্য অতিবাহিত হয়। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। যেখানে মিশে আছে দেশপ্রেম, সাহসী নেতৃত্ব আর উদার দৃষ্টিভঙ্গি।

বিজ্ঞাপন

গত রোববার সকালে অনলাইনে জাতির জনকের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সিআইইউতে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।

এই সময় শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশ নেন। অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু

পরিবারের শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ বলেন, বঙ্গবন্ধুর কাছে আমরা চিরঋণী। তিনি আমাদের একটি দেশ, জাতি ও নিজস্ব আত্মপরিচয় দিয়ে গেছেন। তার জীবনটা একটা মহাকাব্য।

সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিজনেস স্কুলের ডিন ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, শিক্ষক অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. আসিফ ইকবাল, স্কুল অব ল’র সহকারি ডিন মোহাম্মদ বেলায়েত হোসেন, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর প্রভাষক নসিহ উল ওয়াদুদ আলম, সিআইইউর খন্ডকালীন শিক্ষক এস এম আকরামুল কবির, জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব কুমার দোয়েল দে, পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, স্কুল অব ল’র ম্যানেজার এস এম শিহাবুল ইসলাম, শিক্ষার্থী মাহমুদুল হাসান, আয়মান উলফাত শেফা, পাপড়ি সেন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা