kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

জাতীয় শোক দিবসে এতিম ও দুস্থদের মধ্যে বিএসসির খাদ্য সহায়তা

অনলাইন ডেস্ক   

১৫ আগস্ট, ২০২১ ২১:২০ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় শোক দিবসে এতিম ও দুস্থদের মধ্যে বিএসসির খাদ্য সহায়তা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি) কর্তৃক বিভিন্ন কার্যক্রম গ্রহণের মাধ্যমে যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হয়। সূর্য উদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনপূর্বক অর্ধনমিত রাখা হয়।

সকাল সাড়ে ১০টায় সংস্থার ব্যবস্থাপনা পরিচালক কমডোর সুমন মাহমুদ সাব্বির স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক ৫০০ জন এতিম ও দুস্থদের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেন এবং বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করেন। পরবর্তীতে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৫ আগস্ট ১৯৭৫ এর সকল শহিদের স্মরণে কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে একটি আলোচনা সভা ও বঙ্গবন্ধুর জীবনীর উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএসসি’র ব্যবস্থাপনা পরিচালক, কমডোর সুমন মাহমুদ সাব্বির। সভায় তিনি জানান যে, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শিতা ও নির্দেশনায় ১৯৭২ সালের ৫ ফেব্রুয়ারী গঠিত হয় রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বাংলাদেশ শিপিং কর্পোরেশন। বর্তমানে বিএসসি সরকারের পরিবহন খাতে একটি লাভজনক প্রতিষ্ঠান। বঙ্গবন্ধুর আদর্শ ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে বিএসসির উন্নয়নের এই ধারা অব্যাহত রেখে সমুদ্র পরিবহনে জনগণ ও সরকারের অংশীদারিত্ব নিশ্চিতকরণের জন্য তিনি সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারীকে নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের আহবান জানান।

সবশেষে, বাদ জোহর বিএসসি’র ইবাদতখানায় সকল শহিদের স্মরণে দোয়া মাহফিল ও তবারুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়। কর্মসূচির সার্বিক দায়িত্ব পালন করেন জনাব মোহাম্মদ আশরাফুল আমিন, উপ-সচিব ও মহাব্যবস্থাপক (প্রশাসন), বিএসসি, চট্টগ্রাম। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা