kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

অসহায় মানুষের মাঝে খাবার ও কোভিড-১৯ সুরক্ষায় মাস্ক বিতরণ

অনলাইন ডেস্ক   

৩০ জুলাই, ২০২১ ২১:৫৮ | পড়া যাবে ৩ মিনিটে



অসহায় মানুষের মাঝে খাবার ও কোভিড-১৯ সুরক্ষায় মাস্ক বিতরণ

আইডিইবি’র অন্যতম বৃহত্তম অংঙ্গসংগঠন প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন, বাংলাদেশ এর সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আজ (৩০ জুলাই ২০২১) কাকরাইলস্থ আইডিইবি ভবনে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং দুস্থ অসহায় মানুষের মাঝে খাদ্য ও কোভিড-১৯ সুরক্ষার লক্ষ্যে মাস্ক বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ইঞ্জি. মোঃ শামসুর রহমান সংগঠনের ৭ম প্রতিষ্ঠাতা দিবসে এ ধরনের একটি সেবামূলক অনুষ্ঠান আয়োজনের জন্য সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

প্রাইভেট সেক্টরে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীদের সম্মানজনক বেতন ও পদবী নির্ধারণ করে সরকারকে এই বিপুল সংখ্যক প্রকৌশলীদের দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখার সুযোগ দেয়ার আহ্বান জানান প্রধান অতিথি। তিনি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের চলমান ন্যায্য ৪ দফা দাবী যা দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত ও ঘোষিত সেগুলো বাস্তবায়ন করার আহ্বানা জানান।

বিএনবিসি-২০২০ এর সংজ্ঞা ও বিভিন্ন ধারা/উপধারায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়ন ও অধিকার হরণ করা হয়েছে। এছাড়া, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি সত্বেও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের স্পেশাল ইনক্রিমেন্ট, পদোন্নতি সমস্যা সমাধানে এবং পলিটেকনিক ইনস্টিটিউট ও টিভিইটি প্রতিষ্ঠানসসমূহের শিক্ষক স্বল্পতা, শ্রেণীকক্ষ, ল্যাব, ওয়ার্কসপ সংকটসহ শিক্ষকদের পদোন্নতি ও বেকার ডিপ্লোমা গ্রাজুয়েটদের কর্মসংস্থানের প্রয়োজনীয় নির্দেশনা জারি হয়নি। প্রাইভেট সেক্টরে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ন্যূনতম বেতন ও পদবী প্রদানে এখনো কোন নির্দেশনা দেয়া হয় নাই। এ সকল সমস্যা দূরীকরণে অতিদ্রুত পদক্ষেপ গ্রহণ করার জন্য সভা থেকে সরকারকে অনুরোধ জানানো হয়।

আলোচনা অনুষ্ঠানে শেষে কাকরালস্থ ও সেগুনবাগিচার দুস্থ অসহায় মানুষের মাঝে প্রায় ৪ শতাধিক প্যাকেটজাত খাবার বিতরণ করা হয়েছে। কাকরাইলের আইডিইবি ভবন চত্ত্বরে আয়োজিত খাবার বিতরণ অনুষ্ঠানে খাবারের পাশাপাশি কোভিড-১৯ প্রতিরোধে এক হাজার মাস্ক বিতরণ করা হয়।

প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন, বাংলাদেশ এর সভাপতি জনাব মুহাম্মদ তৈয়াবুর রহমান (তোহা) এর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে সম্মানিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)’র সম্মানিত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ শামসুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ কে এম আব্দুল মোতালেব, আইডিইবি’র জনসংযোগ ও প্রচার সম্পাদক জনাব মোঃ সিরাজুল ইসলাম। আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন এবং খাদ্য ও মাস্ক বিতরণ অনুষ্ঠানের সঞ্চালনা করেন প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন, বাংলাদেশ সাধারণ সম্পাদক মোঃ নাজিমুদ্দীন পাটোয়ারী। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা