kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

করোনা ঠেকাতে কোকা-কোলা ফাউন্ডেশনের সহায়তা পেল রেড ক্রিসেন্ট

অনলাইন ডেস্ক   

২৬ জুলাই, ২০২১ ২০:৫৭ | পড়া যাবে ৩ মিনিটে



করোনা ঠেকাতে কোকা-কোলা ফাউন্ডেশনের সহায়তা পেল রেড ক্রিসেন্ট

বাংলাদেশ এখন করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের অত্যন্ত উদ্বেগজনক একটি পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। এ অবস্থায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে কাজ করতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে সহায়তা দিয়েছে কোকা-কোলা ফাউন্ডেশন। ফাউন্ডেশনটির বৈশ্বিক “#স্টপ দ্য স্প্রেড” কর্মসূচির আওতায় প্রদান করা এই সহায়তা বাংলাদেশ সরকারের দেশব্যাপী টিকা নিবন্ধন ও প্রদান কার্যক্রমকে শক্তিশালী করবে বলে আশা করা হচ্ছে।

টিকা পাওয়ার যোগ্য যেসব ব্যক্তিরা অনলাইন টিকার নিবন্ধন করতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছেন, এই কর্মসূচির আওতায় তাদেরকে সহযোগিতা প্রদান সহ সার্বিক টিকা প্রদান কার্যক্রমকে তরান্বিত করতে সহায়তা প্রদান করা হবে। এছাড়া করোনা মোকাবেলায় প্রথমসারির  কর্মরত স্বাস্থ্যকর্মীদের পিপিই কিট সরবরাহ, টিকা প্রদান কর্মসূচিতে অংশগ্রহণকারী ও মহামারিতে মারাত্মক ক্ষতিগ্রস্ত ৪০টি জেলায় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় কর্মরত প্রায় ২০ হাজার স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবীকে সহায়তা করার লক্ষ্যে কাজ করা হবে। পাশাপাশি করোনা ঝুঁকিতে থাকা ৩৫টি জেলার মানুষকে স্বাস্থ্যবিধি ও স্যানিটেশন সম্পর্কে সচেতন করে তোলা হবে।

এ প্রসঙ্গে কোকা-কোলা ফাউন্ডেশনের প্রেসিডেন্ট সাদিয়া ম্যাডসজার্গ বলেন, “আমরা জানি, কোভিড-১৯ সংকট শেষ হতে এখনো অনেক দেরি। ভাইরাসটির বিস্তার রোধে (#StopTheSpread) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে সহযোগিতা করতে পেরে আমরা গর্বিত।”

উদ্যোগটিকে সাধুবাদ জানানোর পাশাপাশি অন্যান্য বহুজাতিক কর্পোরেট প্রতিষ্ঠান গুলোকেও মানুষের জীবন বাঁচানোর এমন প্রচেষ্টার সাথে যুক্ত হবার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) এটিএম আব্দুল ওয়াহাব। তিনি বলেন, “বাংলাদেশের এই দুঃসময়ে সাধারণ মানুষকে সাহায্য করতেই রেড ক্রিসেন্ট ও কোকা-কোলা এক যোগে কাজ করছে।“

অংশীদারিত্বের সুযোগ তৈরি করে দেয়ায় কোকা-কোলা ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি জেনারেল মোঃ ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, “যৌথ এই উদ্যোগের মাধ্যমে আমরা প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকারের প্রচেষ্টাকে সহযোগিতা করবো। এদেশের সাধারণ মানুষের সেবায় কাজ চালিয়ে যাবার ক্ষেত্রে আমাদের এই যৌথ উদ্যোগটি স্বেচ্ছাসেবকদেরকে আরো উৎসাহিত করবে।”

করোনা মহামারির বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে মানুষকে সহযোগিতার লক্ষ্যে কোকা-কোলা কোম্পানি বিশ্বব্যাপী বিশেষ “স্টপ দ্য স্প্রেড” ফান্ড গঠন করেছে। এই ফান্ডের মাধ্যমে টিকা প্রদান কর্মসূচিতে সাহায্য, ভাইরাস মোকাবেলায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (পিপিই, মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার) বিতরণ, টিকা বিষয়ে জনসচেতনতা তৈরি এবং সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির কার্যক্রম পরিচালিত হচ্ছে। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা