kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

বিসিআইয়ের উদ্যোগে করোনা মোকাবেলায় জরুরি চিকিৎসা সরঞ্জাম প্রদান

অনলাইন ডেস্ক   

১৪ জুলাই, ২০২১ ২১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



বিসিআইয়ের উদ্যোগে করোনা মোকাবেলায় জরুরি চিকিৎসা সরঞ্জাম প্রদান

বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই) এর উদ্যোগে দেশের সর্বাধিক আক্রান্ত খুলনা, যশোর, রংপুর এবং ফরিদপুর জেলা এবং এফবিসিসিআই প্রতিনিধিকে করোনা মহামারী মোকাবেলায় জরুরি চিকিৎসা সরঞ্জাম প্রদান অনুষ্ঠান বিসিআই বোর্ডরুমে আয়োজন করা হয়।

আজ বুধবার আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রতিনিধিদের হাতে অক্সিজেন সিলিন্ডার (ফুল সেট), হাইফ্লো ন্যাজাল ক্যানোলা, বাইপ্যাপ মেশিন ৭০০টি এনআরবি মাস্ক এবং ১০টি বাইপ্যাপ মাস্ক ইত্যাদি প্রদান করা হয়।

বিসিআই ভারপ্রাপ্ত সভাপতি প্রীতি চক্রবর্তী, সিআইপি বলেন, বিসিআই সমগ্র বাংলাদেশব্যাপী সরকারি ও বেসরকারি উভয় খাতের সর্বপ্রকার শিল্পের প্রতিনিধিত্বকারী একক এবং একমাত্র জাতীয় শিল্প চেম্বার। বিসিআই দেশের শিল্প উদ্যোক্তা উন্নয়নে এবং স্থানীয় সকল শিল্পের সর্বপ্রকার প্রতিবন্ধকতা নিরসনে নীতি সহায়তা প্রদান করে আসছে। বর্তমান প্রেক্ষাপটে বিসিআই স্কিল ডেভাল্পমেন্ট এর দিকে বেশি গুরুত্ব প্রদান করছে।

তিনি বলেন, বিসিআই করোনা মহামারীতে সরকারের পাশাপাশি দেশের জনগনের পাশে দাঁড়ানোর এই ক্ষুদ্র প্রয়াস গ্রহণ করেছে। আমরা বিশ্বাস করি দেশের সকল ব্যবসায়ি মহল তাদের নিজ নিজ অবস্থান থেকে সর্বাত্মক সহযোগিতা সম্প্রসারন করবে।

বর্তমানে অব্যাহত করোনায় রোগী শনাক্তের ঊর্ধ্বগতিতে সরকারের পাশাপাশি বেসরকারী স্বাস্থ্যখাত এবং বিসিআই এই পরিস্থিতিকে সর্বোচ্চ বিবেচনায় রাখছে। বিগত কয়েকদিনে দৈনিক শনাক্ত এবং মৃত্যুর হার আশংকাজনকভাবে বাড়ছে। করোনায় রোগী শনাক্তের উর্ধ্বগতির কারণে দেশের বিভিন্ন অঞ্চলে অক্সিজেন ও জরুরি চিকিৎসা সরঞ্জামের চাহিদা ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। বিসিআই করোনা মহামারী মোকাবেলায় জরুরি চিকিৎসা সরঞ্জাম সর্বাধিক আক্রান্ত খুলনা, যশোর, রংপুর এবং ফরিদপুর জেলায় সরকারি হাসপাতাল সমূহে প্রদান করার উদ্যোগ গ্রহণ করেছে। জরুরি চিকিৎসা সরঞ্জামের মধ্যে রয়েছে ১১৫ টি অক্সিজেন সিলিন্ডার, ৩টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা ও ৫টি বাইপ্যাপ মেশিনসহ ৭০০টি এনআরবি মাস্ক এবং ১০টি বাইপ্যাপ মাস্ক ইত্যাদি। বিসিআই এর এই উদ্যোগ করোনা মহামারী মোকাবেলায় স্বল্প হলেও করোনা মহামারীতে কিছুটা হলেও সহযোগিতা করবে বলে আমাদের বিশ^াস। আমরা দেশের সকল ব্যবসায়ী মহলকে নিজ নিজ অবস্থান থেকে এই করোনা মহামারি নিয়ন্ত্রনে ভূমিকা পালনের জন্য বিশেষ অনুরোধ জানাচ্ছি। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা