kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে

অক্সিজেন সিলিন্ডার ব্যবহারে স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ দিল ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট

অনলাইন ডেস্ক   

১২ জুলাই, ২০২১ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



অক্সিজেন সিলিন্ডার ব্যবহারে স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ দিল ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট

ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) আক্রান্তদের সেবায় ব্যবহারের লক্ষে অক্সিজেন সিলিন্ডার ব্যবহারবিধি বিষয়ে স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ২০ জন স্বেচ্ছাসেবক এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাস জনিত রোগ (কোভিড-১৯) আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন সেবা পৌঁছে দিতেই এই অক্সিজেন সিলিন্ডার ব্যবহার হবে বলে ইউনিট কর্তৃপক্ষ জানিয়েছেন। কর্তৃপক্ষ আরোও জানায়, হটলাইন নম্বরে ফোন করে চাহিদার কথা জানালে ইউনিটের প্রশিক্ষিত এসব স্বেচ্ছাসেবকগন অক্সিজেন এর সিলিন্ডার নিজ দায়িত্বে রোগীর বাড়িতে পৌছে দেবে।

আজ সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে অনুষ্ঠিত অক্সিজেন সিলিণ্ডার ব্যবহার বিষয়ক স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট ও জেলা পরিষদ ব্রাহ্মণবাড়িয়ার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলম, এম,এসসি। সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল অফিসার খ: এনায়েতুল্লাহ একরাম পলাশ। এসময় উপস্থিত ছিলেন মো: শরিফুল আলম, পিএস টু চেয়ারম্যান, জেলা পরিষদ ও জেলা রেড ক্রিসেন্ট ইউনিট, ব্রাহ্মণবাড়িয়া এবং ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের হিসাবরক্ষক আরিফুর রহমান মনিরসহ যুব ও স্বেচ্ছাসেবকগণ।

অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট ও জেলা পরিষদ ব্রাহ্মণবাড়িয়ার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলম, এম,এসসি বলেন, নিজেকে নিজে বাঁচাতে হবে, কেউ আপনাকে বাঁচাবে না। নিজেকে রক্ষা করতে হবে, নিজের পরিবারকে রক্ষা করতে হবে। এজন্য মাস্ক পরতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তাহলে আমরা বাঁচতে পারবো।’

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের পাশাপাশি করোনা আক্রান্তদের সহযোগিতায় অন্যদেরকেও এগিয়ে আসতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই মহা দুর্যোগ কাটিয়ে উঠতে পারবো।

উল্লেখ্য, গত ১০ জুন শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দফতর ও ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি) এর সহযোগিতায় নবীনগর মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ৫ টি অক্সিজেন  সিলিণ্ডার ও আনুষাঙ্গিক সরঞ্জামাদি হস্তান্তর করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা