kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

মিডল্যান্ড ব্যাংকের সাথে বিপ্রপার্টির চুক্তি

বিপ্রপার্টির ক্লায়েন্টরা মিডল্যান্ড ব্যাংকের হোম লোনের সুবিধা পাবেন

অনলাইন ডেস্ক   

৮ জুলাই, ২০২১ ২১:৫৪ | পড়া যাবে ৩ মিনিটে



মিডল্যান্ড ব্যাংকের সাথে বিপ্রপার্টির চুক্তি

সম্প্রতি মিডল্যান্ড ব্যাংক এবং বিপ্রপার্টি এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে, যেখানে মিডল্যান্ড ব্যাংক বিপ্রপার্টির ক্লায়েন্টদের জন্য দ্রুত এবং কার্যকর হোম লোন নেয়ার সুযোগ করে দিচ্ছে। এছাড়াও এই চুক্তিতে আরও উল্লেখ করা হয়েছে যে, বিপ্রপার্টি মাধ্যমে কেনা মিডল্যান্ড ব্যাংকের বন্ধকী সম্পত্তিগুলোর মূল্য নির্ধারণ এবং লিগ্যাল ভেরিফিকেশন এর প্রক্রিয়ায় বিপ্রপার্টি সহায়তা প্রদান করে থাকবে। এছাড়া বিপ্রপার্টির যেসকল ক্লায়েন্টরা মিডল্যান্ড ব্যংকের মাধ্যমে হোম লোন নিয়ে থাকবেন তারা বিশেষ সুদের হার, দ্রুত হোম লোন প্রক্রিয়া-সহ আরও বিভিন্ন ধরনের সুবিধা পাবেন। এর সাথে মিডল্যান্ড ব্যাংকের কর্মকর্তারাও বিপ্রপার্টির ক্লায়েন্টদের যেকোনো ধরনের সহায়তা প্রদানে সচেষ্ট থাকবেন।

গুলশানে মিডল্যান্ড ব্যাংক এর কর্পোরেট কার্যালয়ে ৩০ শে জুন ২০২১-এ বিপ্রপার্টি এবং মিডল্যান্ড ব্যাংকের মধ্যকার এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে। যেখানে উপস্থিত ছিলেন বিপ্রপার্টির জেনারেল ম্যানেজার সৈয়দ আশিকুর রহমান এবং মিডল্যান্ড ব্যাংক এর রিটেইল ডিস্ট্রিবিউশন বিভাগের প্রধান মোঃ রিদওয়ানুল হক। তারা তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ হয়ে এই চুক্তিতে স্বাক্ষর প্রদান করেন।

চুক্তি স্বাক্ষরের এ অনুষ্ঠানে এছাড়া আরও উপস্থিত ছিলেন বিপ্রপার্টির জেনারেল ম্যানেজার খোন্দকার রেজবীন আহসান, বিপ্রপার্টির মার্কেটিং বিভাগের প্রধান মাহজাবীন চৌধুরী, এসএমই ও রিটেইল বিজনেস এর প্রধান সুদীপ্ত রায় চৌধুরী, পাবলিক রিলেশনস এর প্রধান মোহাম্মদ রাশেদুল আনোয়ার এবং খোন্দকার তৌফিক হোসেন, মিডল্যান্ড ব্যাংক এর আন্তর্জাতিক বিভাগ ও এনআরবি এর প্রধান।

চুক্তি স্বাক্ষরের অনুষ্ঠানে মিডল্যান্ড ব্যাংকের রিটেইল ডিস্ট্রিবিউশন বিভাগের প্রধান মোঃ রিদওয়ানুল হক বলেন, “এই চুক্তি স্বাক্ষরিত হওয়ার মাধ্যমে আমাদের ক্লায়েন্টদের দ্রুত হোম লোন সমাধান দেয়া সম্ভব হবে। তাছাড়া এ ধরনের অংশীদারিত্ব মূলক চুক্তি আমাদের মূল্যবান গ্রাহকদের স্বপ্নের বাড়ি তৈরিতে তাদের আরও সক্ষম করে তুলবে। ”

অন্যদিকে এই চুক্তি স্বাক্ষর প্রসঙ্গে বিপ্রপার্টির জেনারেল ম্যানেজার সৈয়দ আশিকুর রহমান বলেন, “মিডল্যান্ড ব্যাংকের সাথে আমাদের এই চুক্তি স্বাক্ষরের ফলে আমাদের ক্লায়েন্টরা এখন আগের চেয়ে অনেক দ্রুত সময়ে হোম লোন পেতে পারবেন। এটি ক্লায়েন্টদের জন্য বাড়ি কেনার প্রক্রিয়াকে আরও সহজ এবং বিরামহীনভাবে সার্ভিস দেয়ার ক্ষেত্রে আমাদের ভীষণভাবে সহায়তা করবে"।

বাংলাদেশের রিয়েল এস্টেট খাতে একমাত্র সমাধান প্রদানকারী প্রতিষ্ঠান বিপ্রপার্টি, ইমার্জিং মার্কেটস প্রপার্টি গ্রুপ (ইএমপিজি) এর একটি গুরুত্বপূর্ণ অংশ। ইএমপিজি গত ২০ বছরেরও বেশি সময়ের অভিজ্ঞতা নিয়ে অন্তত ১৬ টি দেশে এর কার্যক্রম চালিয়ে যাচ্ছে। রিয়েল এস্টেটে লেনদেনের প্রক্রিয়াটি সহজতর করতে বিপ্রপার্টি দীর্ঘদিন ধরেই কাজ করে যাচ্ছে। আর সে লক্ষ্য অর্জনের ক্ষেত্রে এই চুক্তি স্বাক্ষর আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে বলে আশা করা যাচ্ছে।

এ ধরনের প্রতিষ্ঠানগুলোর মধ্যে বিপ্রপার্টি একমাত্র, যা কিনা আর্থিক প্রতিষ্ঠানগুলোর সাথে এ ধরনের চুক্তি স্বাক্ষরে সক্ষম হয়েছে, যেখানে বিপ্রপার্টি তাদেরকে মূল্য নির্ধারণ এবং বন্ধকী প্রপার্টি সমূহের লিগ্যাল ভেরিফিকেশনে সহায়তা করে থাকে। বছরের পর বছর ধরে প্রচুর রিয়েল এস্টেট ডাটা সংগ্রহ করার কারণেই বিপ্রপার্টির পক্ষে এটি করা সম্ভব হয়েছে। ফলাফলস্বরূপ, অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলোও এখন বিপ্রপার্টির সাথে এ ধরনের অংশীদারিত্বে যেতে আগ্রহ প্রকাশ করছে। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা