kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

বরিশালে খাদ্য সহায়তা বিতরণ

অনলাইন ডেস্ক   

৬ জুলাই, ২০২১ ১৬:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



বরিশালে খাদ্য সহায়তা বিতরণ

কঠোর লকডাউনের আগে স্বাস্থ্যবিধি মেনে কভিড-১৯ হিউম্যান রাইটস রেসপন্স’র খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন (এসডিসি) ও ইউএনডিপি' র সহায়তায় সোমবার (৫ জুলাই) খাদ্য সহায়তা বিতরণ করা হয়। 

জাতীয় মানবাধিকার কমিশন ও বরিশাল জেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে আভাস’র আয়োজনে বরিশাল জেলার ৬ উপজেলার বরিশাল সদর, বাকেরগঞ্জ, বানারীপাড়া, গৌরনদী, আগৈলঝাড়া, হিজলা উপজেলা এবং বরিশাল সিটি কর্পোরেশন এলাকার কভিড-১৯ এর কারণে ক্ষতিগ্রস্ত ২০০০ জনকে কভিড-১৯ হিউম্যান রাইটস রেসপন্সের খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

বরিশাল জেলার বঙ্গবন্ধু উদ্দ্যান সংলগ্ন অফিসার্স ক্লাব সম্মুখে ৩৬০ জন মুচি, দলিত এবং দিনমজুরকে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটসি) মো. সোহেল মারুফ, সহকারী কমিশনার সুব্রত দাস, বরিশাল জেলা ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা প্রশান্ত কুমার রয়, আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল এবং বরিশাল সদর কোয়ালিশন মেম্বর ও সিভিল সোসাইটি অর্গানাইজেশন ইয়থনেট ক্লাইমেট জাস্টিস সংস্থার সমন্বয়কারী সোহানুর রহমান।

খাদ্য সহায়তা নিয়ে শাটডাউনের সময় পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছে জাতীয় মানবাধিকার কমিশন ও ইউএনডিপি। স্থানীয় প্রশাসন ও ইউএনডিপি’র সহযোগী বেসরকারি সংস্থাদের সাথে সমন্বয়ের মাধ্যমে নেত্রকোনা, বরিশাল ও রংপুরে চলমান শাটডাউনের মধ্যে ৬০০০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ চলছে যাতে সহায়তা করছে সুইস ডেপলাপমেন্ট কর্পোরেশন (এসডিসি)। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কমপক্ষে ২০,০০০ মানুষ খাদ্য সহায়তা পেয়ে উপকৃত হবে বলে আশা করা হচ্ছে।



সাতদিনের সেরা