kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির উন্নয়নে সুদূরপ্রসারী পরিকল্পনা

অনলাইন ডেস্ক   

৫ মে, ২০২১ ১৫:২৮ | পড়া যাবে ২ মিনিটে



চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির উন্নয়নে সুদূরপ্রসারী পরিকল্পনা

সিআইইউর বোর্ড অব ট্রাস্টির অনলাইন বৈঠকে সভাপতিত্ব করেন চেয়ারম্যান তৌহিদ সামাদ

শিক্ষার গুণগতমান ও ছাত্র-ছাত্রীদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করার লক্ষ্যে অবকাঠামো উন্নয়নে সুদূরপ্রসারী পরিকল্পনা হাতে নিয়েছে তারুণ্যমুখর বিদ্যাপীঠ চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ)।

গত ৪ মে বোর্ড অব ট্রাস্টির অনলাইন বৈঠকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমকে আরো গতিশীল রাখতে নানামুখী পরামর্শ দেন ট্রাস্টির সদস্যরা। এই সময় শিক্ষার্থীদের জ্ঞানের প্রসারে প্রযুক্তিগত ও ভৌত অবকাঠামোগত উন্নয়নসহ একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান তৌহিদ সামাদ। তিনি বলেন, বৈশ্বিক প্রেক্ষাপটে শিক্ষার উন্নয়নে অনেকটুকু এগিয়ে গেছে সিআইইউ। মানসম্মত শিক্ষা ছড়িয়ে দেওয়াই আমাদের প্রধান লক্ষ্য।

সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, করোনার সংক্রমণ শিক্ষাক্ষেত্রে বড়সড় চাপ তৈরি করেছে। একদিকে সিলেবাস, অন্যদিকে সময়ের যুদ্ধ- দুটোই নতুন করে ভাবাচ্ছে প্রতিষ্ঠান, শিক্ষার্থী ও অভিভাবকদের।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টির সদস্য সৈয়দ মাহমুদুল হক, এ কাইয়ূম খান, ইসমাইল দোভাষ, প্রকৌশলী আলী আহমেদ, আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী, মির্জা সালমান ইস্পাহানি, সাফিয়া গাজী রহমান, আমিনুর রেজা খান, লুৎফে এম আইয়ুব, আমিনুজ্জামান ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও বোর্ড অব ট্রাস্টির সচিব আনজুমান বানু লিমা প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা