kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

বিশ্ব পরিবেশ দিবস ২০২১ উপলক্ষে

সপ্তাহব্যাপী আয়োজনে ইউল্যাব সাসটেইনেবল ডেভেলপমেন্ট ক্লাব

অনলাইন ডেস্ক   

২৯ এপ্রিল, ২০২১ ২১:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



সপ্তাহব্যাপী আয়োজনে ইউল্যাব সাসটেইনেবল ডেভেলপমেন্ট ক্লাব

বিশ্ব পরিবেশ দিবস ২০২১ উপলক্ষে ইউল্যাব সাসটেইনেবল ডেভেলপমেন্ট ক্লাব এবং ফার্মিং ফিউচার বাংলাদেশের যৌথ আয়োজনে “ক্যাম্পেইন ফর রিস্টোরিং আওয়ার আর্থ” নামে একটি ক্যাম্পেইনের আয়োজন করা হয়। যার তত্ত্বাবধানে ছিল “সেন্টার ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট”।

২৪শে এপ্রিল থেকে শুরু হয়ে বিভিন্ন ধাপে এবং প্রতিযোগীদের অংশগ্রহণে আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) পর্দা নামে “ক্যাম্পেইন ফর রিস্টোরিং আওয়ার আর্থ” আয়োজনের।

বাংলাদেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রথম ধাপে ১০০ জন আবেদনকারীর মধ্যে থেকে ২০ জনকে  বাছাই করা হয় । যারা পর্যায়ক্রমে এই আয়োজনে  “গ্রোয়ীং ইউর অন ফুড”,"পুনর্ব্যবহারযোগ্য কঠিন বর্জ্য চিহ্নিতকরণ এবং "সামাজিক আচরণ পরিবর্তন যোগাযোগ” নামক তিনটি  কর্মশালায় অংশগ্রহন করেন।  পাশাপাশি তারা তাদের এসব কর্মশালায় অর্জিত জ্ঞানের প্রয়োগ ঘটিয়ে তাদের বাসায় গাছ রোপন ও বর্জ্য পৃথকীকরন বিন তৈরি করেন এবং পরবর্তীতে তা সোস্যাল মিডিয়ায় ছবি আকারে  শেয়ার করেছেন । যা অন্যদের অনুপ্রানীত করবে বলে আয়োজকরা আশাবাদী।

আজ বিকেল সাড়ে চারটায় “ক্যাম্পেইন ফর রিস্টোরিং আওয়ার আর্থ” ক্যাম্পেইনের সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহনকারীদের  সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর শমশাদ মর্তুজা, ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা প্রফেসর ইমরান রহমান, ইউল্যাব কো-কারিকুলার অফিসের পরিচালক মেহেদী রাজীব, জয় ভৌমিক, উপদেষ্টা, ইউল্যাব সাস্টেইনেবল ডেভালেপমেন্ট ক্লাব এবং জনাব সাদিক প্রমুখ।



সাতদিনের সেরা