kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

বড় ব্যাটারি আর নজরকাড়া ডিজাইনের স্যামসাং গ্যালাক্সি এম৬২ বাজারে

অনলাইন ডেস্ক   

২৮ এপ্রিল, ২০২১ ২১:০০ | পড়া যাবে ৪ মিনিটে



বড় ব্যাটারি আর নজরকাড়া ডিজাইনের স্যামসাং গ্যালাক্সি এম৬২ বাজারে

বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় স্মার্টফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান স্যামসাং সম্প্রতি তাদের একটি নতুন হ্যান্ডসেট মডেলের মাধ্যমে বাজারের সাধারণ বড় ব্যাটারির ধারণাটিই পাল্টে দিয়েছে। দক্ষিণ কোরিয়ান এই জনপ্রিয় ব্র্যান্ডটি তাদের সদ্য বাজারে আনা গ্যালাক্সি এম৬২ মডেলে যুক্ত করেছে একটি দানবীয় শক্তির ৭০০০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি, যার পারফরমেন্সে ইতোমধ্যেই বিস্মিত দেশ-বিদেশের স্মার্টফোনপ্রেমীরা!

এই অবিশ্বাস্য সংযোজনের ফলে এখন স্যামসাংয়ের ভক্তদের মন থেকে স্মার্টফোনের চার্জ ফুরিয়ে বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা রীতিমতো বিলুপ্তই হয়ে যাবে বলে মনে হচ্ছে! কেননা, আপনি যদি একজন সাধারণ স্মার্টফোন ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে গ্যালাক্সি এম৬২’র শক্তিশালী ব্যাটারির জোরে আপনি নিশ্চিন্তে কাটিয়ে দিতে পারবেন প্রায় দুই দিন, নতুন করে চার্জ দেওয়ার টেনশন ছাড়াই। তাছাড়া, চার্জ শেষের দিকে থাকলেও চিন্তার কিছু নেই, কেননা আপনার প্রিয় ফোনটি যেন বেশিক্ষণ আপনার হাত থেকে দূরে না থাকে, তা নিশ্চিত করতে স্যামসাং এই সেটটিতে দিয়েছে চরম গতির ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা! তাই পুরোদস্তুর স্মার্টফোন গেমারদের জন্যও এই সেটটি নিঃসন্দেহে একটি প্রিয় বন্ধু হয়ে উঠতে যাচ্ছে, কেননা হাতে একটি এম৬২ থাকলে যে কাউকে আর পাবজি খেলার চরম মুহুর্তে চার্জারের সংযোগ সামলাতে গিয়ে হিমশিম খেতে হবে না!

তবে, আধুনিক তরুণদের মন জোগাতে হলে যে কেবল একটি শক্তিশালী ব্যাটারিই যথেষ্ট নয়, বাজারের দাপুটে ব্র্যান্ড স্যামসাং তা বেশ ভালোভাবেই বোঝে। আর তাই গ্যালাক্সি এম৬২ সেটটিতে ব্যবহারকারীরা আরো পাচ্ছেন একটি দূর্দান্ত কোয়াড ক্যামেরা সেটআপ। এর ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরায় তোলা ছবিকে ফুটিয়ে তুলবে অনন্য প্রযুক্তির সনি আইএমএক্স৬৮২ সেন্সর এবং এফ/১.৮ অ্যাপারচার, ফলে যেকোনো প্রিয় মুহুর্তকে ফ্রেমবন্দি করার কাজটি এখন আরো উপভোগ্য হয়ে উঠবে। সঠিক সময় ও বিষয়বস্তু অনুযায়ী যথাযথ রূপে ছবি তোলার জন্য এতে আরো রয়েছে আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১২৩ ডিগ্রি ফিল্ড অফ ভিউ-যুক্ত একটি ১২ মেগাপিক্সেল, এফ/২.২ অ্যাপারচার ক্যামেরা এবং দুটি (ম্যাক্রো এবং ডেপথ) ৫ মেগাপিক্সেল, এফ/২.৪ অ্যাপারচার ক্যামেরা। এই সেলফির যুগে যেকোনো স্মার্টফোনেরই থাকা চাই একটি চমৎকার সেকেন্ডারি বা ফ্রন্ট ক্যামেরা। হালের জনপ্রিয় পাঞ্চ হোল ডিজাইনের মাধ্যমে গ্যালাক্সি এম৬২’র স্ক্রিনের ওপরেই স্যামসাং যুক্ত করেছে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, যার সাহায্যে প্রিয় মুখগুলো এখন নজরকাড়া রূপে ফুটে উঠবে এফ/২.২ অ্যাপারচারের যাদুতে। লাইভ ফোকাস ইফেক্ট, সুপার স্টেডি ভিডিও, এআই ক্যামেরা, সিঙ্গেল টেক এবং মাই ফিল্টারের মত ফিচারগুলোর সমন্বয়ে এম৬২ এর গোটা ক্যামেরা সেটআপটি যেকোনো স্মার্টফোন ফটোগ্রাফারেরই দৃষ্টি আকর্ষণ করবে।

২.৭৩ গিগাহার্জ এক্সিনোস ৯৮২৫ (৭এনএম) অক্টা-কোর প্রসেসর এবং মালি জি৭৬ এমপি১২ জিপিইউ সমৃদ্ধ এই সেটটি ব্যবহারকারীদেরকে সেটের গতি নিয়ে হতাশ হবার কোনো সুযোগই দেবে না। এতে আরো রয়েছে ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.১ স্টোরেজ (সাথে ৫১২ জিবি পর্যন্ত মাইক্রো এসডি) – ফলে গোটা সেমেস্টারের ক্লাস নোট থেকে ছুটির দিনে দেখার মুভি – জায়গার অভাবে বাদ দিতে হবে না প্রয়োজনীয় ফাইলগুলোর কোনোটিকেই! গ্যালাক্সি এম৬২ সেটটির আরো একটি আকর্ষণীয় দিক হল এর ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, যার ঝকঝকে ২৪০০x১০৮০ রেজ্যুলুশন স্ক্রিনের যেকোনো ছবি বা গেমিং স্ক্রিনকে রীতিমতো জীবন্ত রূপে ফুটিয়ে তুলবে। গেমারদের জন্য সেটটিতে বিশেষ চমক হিসেবে আরো থাকছে এআই গেম বুস্টার এবং প্রি-বিল্ট ডিসকর্ড।

দেশের বাজারে লেজার গ্রিন এবং লেজার ব্ল্যাক রঙে সম্প্রতি অনমুক্ত হওয়া আকর্ষণীয় স্যামসাং গ্যালাক্সি এম৬২ সেটটির ওজন মাত্র ২১৮ গ্রাম। ফলে যেকোনো উৎসব-অনুষ্ঠান কিংবা স্রেফ নিয়মিত অফিস বা ক্লাসরুমের মাঝেও ব্যবহারকারীর হাতে অনন্য শোভা যুক্ত করবে এই হাল্কা-পাতলা এবং ফ্যাশনেবল সেটটি। অ্যান্ড্রয়েড ১১ ও ওয়ান ইউআই ৩.১ এর সমর্থনে হ্যান্ডসেটটিতে সবচাইতে আধুনিক সব অ্যাপ্লিকেশনও নির্ঝঞ্ঝাটে ব্যবহার করা যাবে। এছাড়াও নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, প্রিয় গানগুলো আরো ভালোভাবে উপভোগ করার জন্য ডলবি অ্যাট্মোস, ডুয়াল ম্যাসেঞ্জার, অলওয়েস অন ডিসপ্লে ইত্যাদি অন্যান্য নানা ফিচারের কারণে গ্যালাক্সি এম৬২ সেটটিকে একটি অলরাউন্ডার বলা যেতেই পারে! বাংলাদেশের বাজারে এই অলরাউন্ডার হ্যান্ডসেটটির বর্তমান মূল্য ৩৪,৯৯৯ টাকা। এছাড়া গ্রাহকরা পাবেন বিনাসুদে ৬ মাসের সহজ মাসিক কিস্তি সুবিধা। www.galaxyshopbd.com – স্যামসাং’র অফিশিয়াল এই ওয়েবসাইট থেকে ফোনটি অর্ডার করা যাবে। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা