kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

ডাচ্-বাংলা ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক   

২৬ এপ্রিল, ২০২১ ২০:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ডাচ্-বাংলা ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড-এর ২৫তম বার্ষিক সাধারণ সভা ব্যাংকের চেয়ারম্যান সায়েম আহমেদের সভাপতিত্বে সোমবার (২৬ এপ্রিল ২০২১) সকাল ১০ টায় ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভার শুরুতে চেয়ারম্যান তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে সম্মানিত শেয়ারহোল্ডারবৃন্দকে শুভেচ্ছা জানান।

বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে ব্যাংকের বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণ করেন। বার্ষিক সাধারণ সভায় সম্মানিত শেয়ারহোল্ডারবৃন্দ ২০২০ সালের জন্য ৩০% ডিভিডেন্ড (১৫% ক্যাশ ডিভিডেন্ড এবং ১৫% স্টক ডিভিডেন্ড) প্রদানের অনুমোদন দেন।

৩১ ডিসেম্বর, ২০২০ ইং তারিখ অনুযায়ী ব্যাংকের নিরীক্ষিত বার্ষিক আর্থিক বিবরণী সভায় উত্থাপন করা হয়। শেয়ারহোল্ডারগণ ব্যাংকের ২০২০ সালের কার্যক্রম নিয়ে তাদের অভিমত ব্যক্ত করেন এবং নানাবিধ বিষয়ে প্রস্তাবনা পেশ করেন।

২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্যাংকের মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৪৭২,৩৫৫.৪ মিলিয়ন টাকা যা পূর্ববর্তী বছরে ছিল ৩৯০,৩৬২.০ মিলিয়ন টাকা যার প্রবৃদ্ধির পরিমাণ দাঁড়ায় ৮২.০ মিলিয়ন টাকা বা ২১.০%। ২০২০ সালে ব্যাংক কর্তৃক প্রদানকৃত ঋণের পরিমান ২৭৩,৩৮২.৯ মিলিয়ন টাকা যা পূর্ববর্তী বছরে ছিল ২৫৬,২৩৯.৭ মিলিয়ন টাকা যার প্রবৃদ্ধির হার দাঁড়ায় ৬.৭%। ২০২০ সালে ব্যাংকের ডিপোজিট ৬০,৪৫১.৮ মিলিয়ন টাকা বেড়ে দাঁড়িয়েছে ৩৬২,৬১১.০ মিলিয়ন টাকা যা পূর্ববর্তী বছরে ছিল ৩০২,১৫৯.২ মিলিয়ন টাকা যার প্রবৃদ্ধির হার দাঁড়ায় ২০.০%।

ব্যাংক ২০২০ সালে ট্যাক্স পূর্ববর্তী নীট মুনাফা অর্জন করে ৯,৬৬০.৮ মিলিয়ন টাকা যা পূর্ববর্তী বছরে ছিল ৭,৪৩৬.৩ মিলিয়ন টাকা এবং ট্যাক্স পরবর্তী নীট মুনাফা অর্জন করে ৫,৪৯৮.৭ মিলিয়ন টাকা যা পূর্ববর্তী বছরে ছিল ৪,৩৪১.৪ মিলিয়ন টাকা। চলতি বছরে শেয়ারহোল্ডারদের ১০ টাকার শেয়ার প্রতি আয় হয়েছে ৭.৮৯ টাকা। ইধংবষ ওওও অনুযায়ী ২০২০ সালের শেষে ব্যাংকের মূলধন ও ঝুঁকিভর সম্পদের অনুপাত দাঁড়িয়েছে ১৭.২% যা বাংলাদেশ ব্যাংকের নিয়ম অনুযায়ী সর্বনিম্ন ১২.৫০% থাকা বাঞ্ছনীয়।

সভায় ব্যাংকের পরিচালক হিসেবে জনাব আবেদুর রশীদ খান এর পুনঃনিয়োগ এবং ২০২০ সালের জন্য কোম্পানীর নিরীক্ষক হিসেবে মেসার্স হোদা ভাসি চৌধুরী এন্ড কোং, চাটার্ড একাউন্ট্যান্টস এবং কর্পোরেট গভর্নেন্স নিরীক্ষক হিসেবে মেসার্স এ. কাসেম এন্ড কোং -এর নিয়োগ অনুমোদন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা