kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

‘আউটকাম বেসড এডুকেশন বাংলাদেশের শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে’

ইউআইইউতে ‘ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক ফর আউটকাম বেসড এডুকেশন’ শীর্ষক আন্তর্জাতিক প্রোগ্রাম অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক   

১৯ এপ্রিল, ২০২১ ১৬:১৫ | পড়া যাবে ২ মিনিটে



‘আউটকাম বেসড এডুকেশন বাংলাদেশের শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে’

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ)  “ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক ফর আউটকাম বেসড এডুকেশন (আইএন৪ওবিই)” বাংলাদেশ অধ্যায়ের উদ্বোধনী অনুষ্ঠান গতকাল ১৮ এপ্রিল ২০২১ তারিখে সন্ধ্যা ৭:০০ টায় ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এই প্রোগ্রামের আয়োজন করে। উল্লেখ যে, বাংলাদেশে প্রথমবারের মতো এই সম্মানজনক আন্তর্জাতিক প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আউটকাম বেসড এডুকেশনের জনক এবং আইএন৪ওবিই-এর সিইও, প্রফেসর ড. উইলিয়াম স্প্যাডি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের মাননীয় চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন (বিএইটিই) অ্যাক্রেডিটেশন বোর্ডের মাননীয় সদস্য সচিব প্রফেসর ড. এফ. এম. সাইফুল আমিন। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইউআইইউর মাননীয় উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন ইউআইইউ সিএসই ডিপার্টমেন্টের অধ্যাপক ড. হাসান সারোয়ার এবং সঞ্চালনা করেন ইউআইইউ সিএসই ডিপার্টমেন্টের অধ্যাপক ড. মোঃ মোতাহারুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- আউটকাম বেসড এডুকেশন বাংলাদেশের শিক্ষা ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। ‘আইএন৪ওবিই’ বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে আরও শক্তিশালী করবে এবং শিক্ষা ক্ষেত্রের মানউন্নয়নের গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। এটির মাধ্যমে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় একটি নতুন অধ্যায় শুরু হল।

“আইএন৪ওবিই” হল শিক্ষাবিদ এবং পরামর্শদাতাদের দূরদর্শী ও প্রতিশ্রুতিবদ্ধ একটি দল যা বিশ্বের সকল বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে নির্ভরযোগ্য আউটকাম বেসড এডুকেশন (ওবিই) প্রবর্তনমূলক প্রতিশ্রæতি, মিশন এবং অনুশীলন নিয়ে কাজ করে।

অনুষ্ঠানে ইউএসএ, অস্ট্রেলিয়া, কানাডা, সৌদিআরব ও ইন্ডিয়াসহ দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, শিক্ষাবিদ, গবেষক এবং বিশিষ্ট্য ব্যক্তিবর্গসহ প্রায় চারশত জন উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা