kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

সোশ্যাল মিডিয়ায় নিখুঁত আপলোড—স্যামসাং গ্যালাক্সি এ৩২

অনলাইন ডেস্ক   

১১ এপ্রিল, ২০২১ ১৬:১৫ | পড়া যাবে ৪ মিনিটে



সোশ্যাল মিডিয়ায় নিখুঁত আপলোড—স্যামসাং গ্যালাক্সি এ৩২

অডিও বা ভিডিও কলের মাধ্যমে যোগাযোগ ছাড়াও সামাজিক মাধ্যমে ছবি এবং ভিডিও পোস্টের মাধ্যমে যোগাযোগের প্রবণতা ক্রমশ বেড়ে চলেছে। ‘যা নেই সামাজিক মাধ্যমে, তা ঘটেনি বাস্তবে’- ঠাট্টাচ্ছলে এই কথা বলা হলেও বর্তমান প্রেক্ষাপটে বাস্তবতা অনেকটা এমনই। জীবনের সুন্দর মুহূর্তগুলো ক্যামেরায় বন্দি করে তা সামাজিক মাধ্যমে আপলোড করতে পছন্দ করেন অধিকাংশ মানুষ। সর্বক্ষণের সঙ্গী মোবাইল ফোনের মাধ্যমে সহজে এবং তাৎক্ষনিকভাবে ছবি তোলা ও ভিডিও ধারণ করা যায় বলে এসব কাজে মানুষ এখন সবচেয়ে বেশি ব্যবহার করে মোবাইল ফোন। আধুনিক মানুষের এই চাহিদার কথা মাথায় রেখে প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং নিয়ে এসেছে দুর্দান্ত স্পেসিফিকেশন এবং অত্যাধুনিক ক্যামেরাযুক্ত ডিভাইস গ্যালাক্সি এ৩২। বাজারে আসার পর এর অসাধারণ ক্যামেরা, ডিসপ্লে এবং গেমিং পারফর্মেন্সের জন্য প্রযুক্তিপ্রেমীদের মাঝে ব্যাপক সাড়া ফেলে ডিভাইসটি।

ফেসবুক, ইন্সটাগ্রাম আর টিকটকের মতো জনপ্রিয় সামাজিক মাধ্যমে কনটেন্ট আপলোডের জন্য প্রয়োজন আকর্ষণীয় ও ঝকঝকে ছবি ও ভিডিও। নিখুঁত ছবি তুলতে পারদর্শী গ্যালাক্সি এ৩২ এর কোয়াড রিয়ার ক্যামেরা। ১.৮ অ্যাপারচার বিশিষ্ট ৬৪ মেগা পিক্সেলের প্রধান ক্যামেরায় উঠবে উজ্জ্বল আর অসাধারণ ছবি এবং এর নাইট মোড দিয়ে রাতে বা কম আলোতে তোলা যাবে ঝকঝকে ছবি। ল্যান্ডস্কেপ এবং দলীয় ছবি তোলার ক্ষেত্রে বেশিরভাগ স্মার্টফোনই ব্যবহারকারীদের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়। এর কারণ এ ধরনের ছবি তোলার পূর্বশর্ত হচ্ছে উচ্চ কনফিগারেশনের ক্যামেরা সেটআপ। যেখানে মানুষের চোখ ১২০ ডিগ্রি পর্যন্ত দেখতে পারে, সেখানে গ্যালাক্সি এ৩২ এর ২.২ অ্যাপারচার বিশিষ্ট ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা দিয়ে ১২৩ ডিগ্রি পর্যন্ত ছবি তোলা যায় অনায়াসে।

ধরুন, আপনি পাহাড়ে ঘুরতে গেছেন। পাহাড়ের গায়ে ফুটে আছে ছোট ছোট দৃষ্টিনন্দন ফুল। খুব কাছ থেকে ফুলের স্পষ্ট ও ডিটেইল ছবি তুলতে আপনাকে সাহায্য করবে গ্যালাক্সি এ৩২ এর ৫ মেগা পিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। আর ৫ মেগা পিক্সেলের ডেপথ লেন্স থাকায় লাইভ ফোকাস ইফেক্টে আপনি চাইলেই ব্যাকগ্রাউন্ডের ‘ডেপথ অব ফিল্ড’ ঠিক করে সাবজেক্টকে স্পষ্ট করে তুলে ধরতে পারবেন। এছাড়া, ভ্লগিং ও সেলফি তোলার ক্ষেত্রে জুড়ি নেই এই ডিভাইসটির। এর ৩২ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উৎসুক ভ্লগার এবং হালের ইনফ্লুয়েন্সারদের জন্য আশীর্বাদ বলা যায়। নিজের এআর ইমোজি তৈরি করে এবং ছবিতে নানা ঢংয়ের স্ট্যাম্প ও স্টিকার যুক্ত করে সামাজিক মাধ্যমে নিজের সৃজনশীল দিকটিও তুলে ধরা যাবে এই ডিভাইসটির মাধ্যমে।

গ্যালাক্সি সিরিজের ডিভাইসগুলোর ডিসপ্লে স্মার্টফোন বাজারে অতুলনীয়। গ্যালাক্সি এ৩২-তে রয়েছে ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ইনফিনিটি ইউ ডিসপ্লে। এর ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০) ডিসপ্লেতে স্পষ্টভাবে মুভি এবং ইউটিউব ভিডিও দেখা যাবে। ৯০ হার্জ রিফ্রেশ রেট থাকায় স্ক্রলিং আর গেমিং এ হবে চমকপ্রদ অভিজ্ঞতা। এছাড়া, ভিজ্যুয়ালে আরও অসাধারণ অভিজ্ঞতা দিতে এতে রয়েছে ডলবি অ্যাটমস সাউন্ড।

স্মার্টফোনে গেমিং আজকাল তরুণদের মাঝে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। গ্যালাক্সি এ৩২-র শক্তিশালী হেলিও জি৮০ প্রসেসর এবং এআই গেম বুস্টারের ফলে হেভি গেমিংয়েও সমস্যা হয় না। ১৫ ওয়াট ফাস্ট চার্জিংসহ ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি থাকায় ঘন্টার পর ঘন্টা গেম খেলা যায় বা ব্রাউজিং করা যায় অনায়াসে।

প্রযুক্তিপ্রেমীদের সকল প্রত্যাশা পূরণে সক্ষম এবং উন্নত ফটোগ্রাফির প্রতিশ্রুতি দেয় এমন একটি ফোন কিনতে চাইলে নিঃসন্দেহে গ্যালাক্সি এ৩২ বেছে নেয়া উচিত। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রমের গ্যালাক্সি এ৩২ ডিভাইসের বাজারদর ২৬,৯৯৯ টাকা। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা