kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

গরমে স্বস্তি মিলবে স্যামসাং এয়ার কন্ডিশনারে

অনলাইন ডেস্ক   

৬ এপ্রিল, ২০২১ ১৭:৪৪ | পড়া যাবে ৩ মিনিটে



গরমে স্বস্তি মিলবে স্যামসাং এয়ার কন্ডিশনারে

গত কয়েক বছর ধরে দেশে এয়ার কন্ডিশনার বেশ জনপ্রিয় হয়ে ওঠেছে। বাংলাদেশের ভূতাত্ত্বিক অবস্থান এবং জলবায়ু পরিবর্তনের কারণে প্রতি বছর তিন-চার মাসেরও বেশি সময় ধরে ভ্যাপসা গরম এবং শুষ্ক আবহাওয়া বিরাজ করে। প্রতিদিন কাজের তাগিদে প্রখর রোদে আমাদের যেহেতু বাইরে যেতে হয়, তাই ঘাম আর ডিহাইড্রেশন এখন আমাদের নিত্য জীবনের অংশ হয়ে গেছে। আর তাই, এসি আমাদের বাড়ি ও কর্মক্ষেত্রে দিন দিন সাধারণ একটি বস্তুতে পরিণত হচ্ছে। 

একটি ক্লান্ত-শ্রান্ত দিনের পর এসি ছেড়ে ঘরের তাপমাত্রা ঠিক রেখে একটু বিশ্রাম আর আয়েশ করতে কে না চায়! কিন্তু তারপরেই আসে সামর্থ আর রক্ষণাবেক্ষণের প্রশ্ন। অনেকেই বিদ্যুৎ বিল বেড়ে যাবে এই কথা ভেবে এসি কিনতে পিছপা হন। আবার অনেকে এসির যত্ন সম্পর্কে তেমন কিছু জানেন না বলে এসি কিনতে দ্বিধাবোধ করেন। তবে বিষয়টি যতটা কঠিন বলে মনে হয় বাস্তব তেমনটি নয়। একটু চেষ্টা করলেই এসির ব্যাপারে প্রয়োজনীয় জ্ঞান লাভ করা যায়।

এসি কেনার আগে যে বিষয়টি বিবেচনা করা প্রয়োজন তা হচ্ছে যে ঘরে এসি লাগানো হবে সে ঘরটি কত বড় এবং সাধারণত কতোজন মানুষ ঘরটিতে থাকেন। এসি ‘টন’ হিসেবে বিভিন্ন রকম হয় এবং কোন ঘরের জন্য কতো টনের এসি দরকার তা বিভিন্ন মানদণ্ডের ওপর নির্ভর করে। প্রস্তুতকারক ব্র্যান্ডের পাশাপাশি এসির সাইজ এবং দাম এসব বিষয়ের ওপরও আংশিকভাবে নির্ভরশীল। গ্রীষ্মকালে এসির চাহিদা তুঙ্গে থাকে বলে এসির দামও সময়ের সাথে পরিবর্তিত হয়। কিছু ব্র্যান্ড দীর্ঘ দিনের ওয়ারেন্টি, সার্ভিসিং সুবিধা এবং ইএমআই পেমেন্টের মতো অন্যান্য সুবিধাদি দিয়ে থাকে। 

বাংলাদেশের অন্যতম স্বীকৃত এবং বহুল প্রশংসিত ইলেকট্রনিক্স প্রস্তুতকারী ব্র্যান্ড স্যামসাং, নির্বিঘ্নে তাদের গ্রাহকদের সেবা দিয়ে যাচ্ছে বছরের পর বছর। এই গ্রীষ্মে, তারা তিনটি অসাধারণ মডেলের ডিজিটাল ইনভার্টার প্রযুক্তি সম্পন্ন এয়ার কন্ডিশনার বাজারে এনেছে যা যথাক্রমে ১, ১.৫ ও ২ টনে পাওয়া যাবে। এগুলো বিশ্বের প্রথম ডিজিটাল ইনভার্টার যুক্ত ৮ পোল স্প্লিট এসি। স্যামসাং এসিতে ডিজিটাল ইনভার্টার প্রযুক্তি প্রবর্তন এরই মধ্যে ব্যাপকভাবে প্রশংসা কুড়িয়েছে। 

সকল স্যামসাংয়ের এসিতে রয়েছে ১ বছরের সার্ভিস ওয়ারেন্টি এবং ১০ বছরের কমপ্রেসার ওয়ারেন্টি। আধুনিক এবং নান্দনিক ডিজাইনের এই এসিগুলো ঘর ঠাণ্ডা রাখার পাশাপাশি ঘরের শোভাও বৃদ্ধি করবে। এছাড়া গ্রাহকদের সুবিধার্থে স্যামসাং দিচ্ছে বিনামূল্যে ডেলিভারি এবং ইন্সটলেশনসহ ছয় মাসের ইএমআই সুবিধা।

আজকাল এমন অনেক ব্র্যান্ড রয়েছে যারা চটকদার ছাড়ের অফার এবং উপহারের সাথে অনেক কম দামে এসি বিক্রি করে। কিন্তু এসব এসির মান ভালো না হওয়ায় এগুলো প্রয়োজন অনুযায়ী ঘর শীতল করতে পারে না, যার ফলে এ ধরনের এসি কেনার কিছু দিনের মাঝেই গ্রাহকরা সমস্যার মুখোমুখি হতে হয়। এসব এসির যন্ত্রাংশও খুব দ্রুত নষ্ট হয়ে যায় এবং তখন গ্রাহকরা প্রস্তুতকারক থেকে খুব সামান্য সুবিধা পান। আপনি যদি এমন একটি এসি কিনতে চান যা ইন্সটলেশনের পর বছরের পর বছর মেরামতের ঝামেলা ছাড়াই চলবে, তাহলে স্যামসাং এসি নিঃসন্দেহে আপনার পছন্দের তালিকার শীর্ষে থাকতে পারে।

সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা