kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

নতুন গানের খোঁজে গ্রামীণফোন

প্রথম সিলেক্টেড ভোকালিস্ট সাহিল সানজান চৌধুরী

অনলাইন ডেস্ক   

২২ মার্চ, ২০২১ ২১:০০ | পড়া যাবে ৩ মিনিটে



নতুন গানের খোঁজে গ্রামীণফোন

গান নিয়ে নিজের স্বপ্নটা সবার মাঝে ছড়িয়ে দিতে কেউ পথ খুঁজে পেয়েছেন স্বপ্নপূরণের পথ। দেশের প্রতিটা প্রান্তে যাদের স্বপ্নটা গান নিয়ে তাদের প্রতিভা সবার মাঝে ছড়িয়ে দিতে গ্রামীণফোন আয়োজন করেছে ‘নতুন গানের খোঁজে’। এখন যে যেখানেই থাকুক ৪এ ইন্টারেনেটের মাধ্যমে স্বপ্নটাকে সবার মাঝে ছড়িয়ে দেয়া চাইলেই সম্ভব! আর এই আয়োজনে সাথে আছেন সবার পছন্দের মিউজিশিয়ান ফুয়াদ আল মুক্তাদির।

ফুয়াদের সুরে গাইতে সারা দেশ থেকে অনলাইনে এসেছে অসংখ্য গান সাবমিশন। সাবমিশনগুলো থেকে সেরা ৩ জনকে বেছে নিয়ে গ্রুমিং ও তাদের জন্য অনলাইনেই গান তৈরি করবেন ফুয়াদ আল মুক্তাদির। অনলাইনে পাওয়া সাবমিশন থেকে এরই মধ্যে সেরা ৩ জনের ১ জনকে বেছে নিয়েছেন ফুয়াদ। নতুন গানের খোজে-তে প্রথম সিলেক্টেড ভোকালিস্ট সাহিল সানজান চৌধুরী, পেশা: ছাত্র, বয়স: ১৮ বছর, ঠিকানা: চট্টগ্রাম।

সাহিলের গান শেখার শুরু ৩ বছর বয়সে। গানের চর্চা তার পরিবারেই ছিলো। বাবা যুক্ত ছিলেন স্থানীয় একটি ব্র্যান্ডের সাথে। মা’ও গান গাইতেন। সাহিলের শুরুটা গিটার শেখার মাধ্যমে হলেও ধীরে ধীরে শিখতে থাকেন বাংলা ক্লাসিক্যালসহ অন্য ভাষার গানও। গান নিয়ে তার এই এগিয়ে যাওয়ার জার্নিতে পরিবার ছাড়াও পেয়েছেন বন্ধুদের অনুপ্রেরণা। নিজের স্বপ্নটা সবার মাঝে ছড়িয়ে দেওয়ার চেস্টা শুরু হয় ২০১৭ সালের দিকে। শুরুটা হয় ইউটিউবে। ইন্টানেটের মাধ্যমে আপলোড করতে থাকেন পছন্দের মিউজিশিয়ানদের কাভার করা গান। প্রথম দিকে তেমন সাড়া না পেলেও ধীরে ধীরে বাড়তে থাকে লাইক, কমেন্টস ও সাবস্ক্রাইবার। শুধু কি দেশ থেকে? উৎসাহ পেতে থাকেন দেশের বাইরে থেকে এবং তার পছন্দের মিউজিশিয়ানদের কাছ থেকেও।

তবে গানের স্বপ্নটা সবার মাঝে ছড়িয়ে দেয়ার সবচেয়ে বড় সুযোগটা আসে ’নতুন গানের খোঁজে’-র মাধ্যমে। অনলাইনে ফুয়াদের সুরে গাইতে সাবমিট করেন কাভার করা গান। সিলেক্টেড হন ফুয়াদের সুরে গাওয়ার জন্য। দুরে থাকলেও সাহিলকে নিয়ে অনলাইনেই গ্রুমিং ও গান তৈরি করেন ফুয়াদ আল মুক্তাদির। ফুয়াদের সুরে গাওয়া নতুন গানটি হবে সাহিলের প্রথম মৌলিক গান। গানটি খুব শিঘ্রই রিলিজ হবে আন্তর্জাতিক বিভিন্ন অনলাইন প্লাটফর্মে।

’নতুন গানের খোঁজে’-তে পাওয়া সাবমিশনগুলো থেকেই ফুয়াদ আল মুক্তাদির খুজে নেবেন আরও দুইজনকে। তাদের নিয়ে তৈরি করবেন নতুন আরও দুইটি গান। দেশজুড়ে ৪এ ইন্টারেনেটের শক্তিতে এখন সাহিল-এর মতো এমন আরও অনেকের গানের স্বপ্নপূরণ চাইলেই সম্ভব! সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা