kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

বঙ্গবন্ধুর সমাধিতে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর শ্রদ্ধা

অনলাইন ডেস্ক   

১৭ মার্চ, ২০২১ ১৭:০৫ | পড়া যাবে ৩ মিনিটে



বঙ্গবন্ধুর সমাধিতে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) নবনিযুক্ত প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল বশির আহমেদ এনডিসি, পিএসসি।

সোমবার বেলা সাড়ে ১১টায় টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা ও দুরুদ পাঠ শেষে তিনি ’৭৫-এর ১৫ই আগষ্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায়, বঙ্গবন্ধুকন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

এ সময় স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্ববধায়ক প্রকৌশলী (পিএন্ডএ) মো. আনোয়ার হোসেন, বরিশাল ও ফরিদপুর (সার্কেল-৫) মো. মনিরুজ্জামান, গোপালগঞ্জের নির্বাহী প্রকৌশলী কে.এম. হাসানুজ্জামান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো বাবুল শেখ, উপজেলা চেয়ারম্যান মো. সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট ঠিকাদার শেখ অলিদুর রহমান হিরা, গোপালগঞ্জ স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী ইব্রাহীম খলিল ফারুকী, মো. রবিউল ইসলাম, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শিহাব উদ্দিন ও সজল কর্মকার সহ স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সংশ্লিষ্ট ঠিকাদারগণ উপস্থিত ছিলেন।

পরে প্রধান প্রকৌশলী টুঙ্গিপাড়া উপজেলা ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কেন্দ্র, গিমাডাঙ্গা কমিউনিটি ক্লিনিক, ম্যাটস, আইএইচটি ও পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালকের নির্মাণাধীন কার্যালয় পরিদর্শন করেন।

এরপর তিনি শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ, মেডিকেল কলেজ হাসপাতাল ও নার্সিং কলেজ স্থাপন প্রকল্পের বিভিন্ন নির্মাণ কাজ পরিদর্শন করেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদেরকে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। পরে তিনি বেশ কয়েকটি পরিবেশবান্ধব গাছের চারা রোপণ করেন।

এরপর বিকালে প্রধান প্রকৌশলী মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত করণের কাজ পরিদর্শন করেন।

এর আগে দুপুরে গোপালগঞ্জ সার্কিট হাউসে প্রধান প্রকৌশলী পৌঁছালে গোপালগঞ্জ জেলা স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী কে.এম. হাসানুজ্জামান এর নেতৃত্বে অন্যান্য কর্মকর্তাবৃন্দ ফুল দিয়ে তাঁকে অভিনন্দন জানান।

পরে সার্কিট হাউসে তিনি গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, জেলা সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন, গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক (অতিরিক্ত দায়িত্ব), ডাঃ অসিত কুমার মল্লিক, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. হুমায়ুন কবির এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

মন্তব্য



সাতদিনের সেরা