kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে চার দিনব্যাপী ‘ওপেন ডে’

অনলাইন ডেস্ক   

২৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:২৮ | পড়া যাবে ২ মিনিটে



বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে চার দিনব্যাপী ‘ওপেন ডে’

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের আয়োজিত চার দিনব্যাপী ‘ওপেন ডে’ শুরু হয়েছে। আজ মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) থেকে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের এই কর্মসূচি শুরু হয়েছে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে। 

অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম আওরঙ্গজেব। ২২ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত আয়োজিত ওপেন ডে উপলক্ষ্যে বিভিন্ন বিষয়ে ভর্তি ইচ্ছুক ছাত্র-ছাত্রীবৃন্দ ভর্তি ফিতে ৩০০০/- টাকা ছাড়সহ বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহণ করছেন।

ওপেন ডে উপলক্ষ্যে উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম  আওরঙ্গজেব বলেন, দক্ষিণ চট্টগ্রামসহ সমগ্র চট্টগ্রামে উচ্চ শিক্ষা বিস্তারে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ অনন্য ভূমিকা পালন করছে। এরই মধ্যে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন কলেজ-মাদরাসা থেকে এইচএসসি এবং আলিম পাসকৃত ছাত্র-ছাত্রীদের জন্য ১০ শতাংশ বিশেষ ছাড়সহ ভর্তি ইচ্ছুক সকল ছাত্র-ছাত্রীদের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ১০ শতাংশ থেকে ১০০ শতাংশ পর্যন্ত  ছাড় প্রদান করছে। এর ফলে অত্র অঞ্চলের শিক্ষার্থীরা স্বল্প খরচে উচ্চশিক্ষা গ্রহণ করতে পারছে। এর ফলে শিক্ষা বিস্তারে অত্র অঞ্চল এগিয়ে যাচ্ছে। 

এ সময়ে বিশ্ববিদ্যায়ের ট্রেজারার প্রফেসর আ.ন.ম. ইউসুফ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ন বৈদ্য, রেজিস্ট্রার এ.এফ.এম আখতারুজ্জামান কায়সার, ডেপুটি রেজিস্ট্রার সালাউদ্দিন শাহরিয়ার, ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ারা জেনী, সহকারী অধ্যাপক ড. তালহা বিন ইমরান, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদা আকতার, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সিরাজ মিয়া, শিক্ষক মাহমুদুল হক, আইন বিভাগের শিক্ষক আমিনুল হক সিদ্দিকী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক অভিজিত পাঠক ও বৃষ্টি রায় চৌধুরী, ইংরেজি বিভাগের শিক্ষক তানজিন সুলতানা, আইন বিভাগের শিক্ষক মো. রিদয়ানুল হকসহ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা