kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

লাইকি’র বিশেষ ক্যাম্পেইন

বিজয় দিবসে গেমস খেলে পুরস্কার জিতে নেয়ার সুযোগ দিচ্ছে লাইকি

অনলাইন ডেস্ক   

১০ ডিসেম্বর, ২০২০ ২১:০২ | পড়া যাবে ৩ মিনিটে



বিজয় দিবসে গেমস খেলে পুরস্কার জিতে নেয়ার সুযোগ দিচ্ছে লাইকি

বিশ্বের শীর্ষস্থানীয় স্বল্পদৈর্ঘ্যের ভিডিও প্ল্যাটফর্ম লাইকি বাংলাদেশের ৫০তম বিজয় দিবসকে সামনে রেখে চালু করতে যাচ্ছে একটি বিশেষ ক্যাম্পেইন।

এই ক্যাম্পেইনের জন্য লাইকি বিশেষ এইচফাইভ গেম ডিজাইন করেছে। লাইকি ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্টে সাইন ইন করে, ভিডিও তৈরি এবং হ্যাশট্যাগ দিয়ে, সোশ্যাল মিডিয়ায় ভিডিও শেয়ার করে, নির্দিষ্ট লাইকি অ্যাকাউন্টগুলো ফলো করে এবং বিভিন্ন শো দেখার মতো কাজগুলো শেষ করে ভার্চুয়াল ফুল জিততে পারবেন। সংগৃতীত ফুলগুলো ভার্চুয়াল স্মৃতিস্তম্ভে অর্পণ করে শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানানো যাবে, যা এই দিবসটির তাৎপর্যকে তুলে ধরবে।

এই ক্যাম্পেইনটির মূল উদ্দেশ্য হলো ব্যবহারকারীদের ভিডিও তৈরিতে উৎসাহ প্রদান করা এবং উৎসবের আবহ তৈরি করা। টয়া ও সিয়ামের মতো তরুণ আইকনরা অনলাইন মাধ্যমে ক্যাম্পেইনে অংশগ্রহণকারীদের সাথে দিবসটি উদযাপন করবে। ক্যাম্পেইনে অংশ নেয়া ভাগ্যবান বিজয়ীদের মোবাইল ফোন এবং ক্যাশ প্রাইজ জিতে নেয়ার সুযোগ রয়েছে। পাশাপাশি, তাদের জন্য থাকছে আকর্ষণীয় ভিজ্যুয়াল ইফেক্ট, ক্যুপনস অব বুস্ট, বিজয় দিবসের বিশেষ ব্যাজ এবং থ্যাংক-ইউ লেটার।

১৬ই ডিসেম্বর বাংলাদেশের ইতিহাসে একটি স্মরণীয় ও তাৎপর্যপূর্ণ দিন। চলতি বছর কোভিড-১৯ বৈশ্বিক মহামারির কারণে দেশের মানুষ একসাথে মিলে এই ঐতিহাসিক দিনটি উদযাপন করতে পারবে না। এই প্রতিকূল সময়ে, দেশের মানুষের বিজয়ের দিনটিকে উদযাপন করতে লাইকি তাদের ব্যবহারকারীদের জন্য একটি উদ্ভাবনী ক্যাম্পেইন চালু করার পরিকল্পনা করেছে। এই ক্যাম্পেইনের মাধ্যমে ব্যবহারকারীরা সামাজিক দূরত্ব বজায় রেখে এ বছরের বিজয় দিবস উদযাপন করতে পারবেন।

স্বল্প দৈর্ঘ্যের ভিডিও প্ল্যাটফর্ম লাইকি’র অধিকাংশ ব্যবহারকারীরাই তরুণ। এই সব তরুণরা তাদের সকল ধরনের সামাজিক কর্মকাণ্ডে বর্তমান সময়ের ট্রেন্ডি বিষয়গুলোকে ফুটিয়ে তোলেন। তরুণদের দেশের চেতনায় উদ্বুদ্ধ করার পাশাপাশি নানাভাবে তাদের ক্ষমতায়নের মাধ্যমে দায়িত্বশীল নাগরিক হিসেবে গড়ে তোলাই লাইকি’র লক্ষ্য। বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, সশস্ত্র বাহিনীর সম্মিলিত সামরিক কুচকাওয়াজ (প্যারেড) এবং জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে সাধারণত বাংলাদেশে বিজয় দিবস উদযাপন করা হয়। কিন্তু, বৈশ্বিক মহামারির কারণে চলতি বছর জনসমাগমের মাধ্যমে দিবসটি উদযাপন না করার নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এমতাবস্থায়, তরুণদের বিজয় দিবস উদযাপনের জন্য এই ব্যতিক্রমী সল্যুশন নিয়ে এসেছে লাইকি। লাইকি’র এই উদ্ভাবনী আইডিয়ার মাধ্যমে তরুণরা মহান স্বাধীনতা যুদ্ধে আত্মোৎসর্গকারী শহীদদের ভার্চুয়ালি সম্মান জানাতে পারবেন।

এ নিয়ে জয়, হেড অব বাংলাদেশ অপারেশন্স, লাইকি বাংলাদেশ বলেন, ‘বাংলাদেশের তরুণদের মহান স্বাধীনতা যুদ্ধের ইতিহাস বিষয়ে সচেতন করতে ও তাদের মাঝে বিজয়ের চেতনা ছড়িয়ে দেয়ার দায়বদ্ধতা থেকেই আমরা এই ক্যাম্পেইনটি চালু করেছি। বর্তমান প্রজন্ম তাদের সকল ধরনের কর্মকাণ্ডে নিজেদের একটু ভিন্নভাবে উপস্থাপন করতে পছন্দ করেন। আমাদের বিজয় দিবসের বিশেষ ক্যাম্পেইনটি বিজয় দিবসের তাৎপর্য ও তরুণদের অগ্রাধিকার দিয়ে ডিজাইন করা হয়েছে। কোভিড-১৯ বৈশ্বিক মহামারির সময়ে আমাদের এই বিশেষ ক্যাম্পেইনটি সফল হবে বলে আমরা প্রত্যাশা করছি।’

ক্যাম্পেইনটি আগামী ১০ ডিসেম্বর শুরু হয়ে ১৭ ডিসেম্বর পর্যন্ত চলবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে লাইকি।



সাতদিনের সেরা