kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

হতে পারেন নিউজ পোর্টাল মার্কেটার

অনলাইন ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২০ ১৮:১৪ | পড়া যাবে ৩ মিনিটে



হতে পারেন নিউজ পোর্টাল মার্কেটার

বর্তমানে দেশে বেশ কয়েকটি ভালো মানের অনলাইন পোর্টাল গড়ে উঠেছে। এর মধ্যে প্রথম সারির পোর্টালগুলো বিজ্ঞাপনের মাধ্যমে বেশ ভালো আয় করছে। আবার কিছু কিছু পোর্টাল নিউজের ক্ষেত্রে খুব ভালো করলেও দক্ষ মার্কেটিংয়ের লোকের অভাবে বিজ্ঞপনের জন্য স্ট্রাগল করছে। তাই দেশের প্রায় সবগুলো নিউজ পোর্টালেই বিজ্ঞাপনের বিষয়গুলো জানা লোকের প্রচুর চাহিদা রয়েছে। তাছাড়া বর্তমান সময়ে দেশের প্রতিষ্ঠিত প্রায় সব কোম্পানিতেই ডিজিটাল উইং আছে। সেখানেও ডিজিটাল সেলসের বিষয়গুলো জানা লোকের প্রচুর চাহিদা রয়েছে। আর এই চাহিদার কথা মাথায় রেখেই দেশে প্রথমবারের মত শুধুমাত্র নিউজ পোর্টালের মার্কেটিং খুটিনাটি বিষয়গুলোর ওপর আগামী ১১ ডিসেম্বর থেকে চারদিনের কোর্স অফার করেছে এক্সিলেন্স বাংলাদেশ। চারদিনের এই প্রশিক্ষণ কোর্সে প্রশিক্ষক হিসেবে থাকবেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ডিজিটাল সেলস বিভাগের প্রধান ইয়াসীন পাভেল।

নিউজ পোর্টালের বিজ্ঞাপনের জন্য কিভাবে ক্লায়েন্ট ডিল করা হয়, কিভাবে বিজ্ঞাপন বসালে বিজ্ঞাপনে সর্বোচ্চ রেসপন্স পাওয়া যায়, পোর্টালে কিভাবে বিজ্ঞাপন চালাতে হয় এরকম বেসিক কিছু বিষয় নিয়ে দেশে কোর্সটি সাজানো হয়েছে। কোর্সটিতে আসন সংখ্যা ৫০ জনের। কোর্সের পুরোটাই গুগল মিটে হবে। যারা বিভিন্ন জায়গায় কর্মরত আছেন তাদের কথা চিন্তা করে আগামী ১১,১৩,১৫ ও ১৭ই ডিসেম্বর রাত নয়টা থেকে এগারটা পর্যন্ত কোর্সের সময় নির্ধারণ করা হয়েছে।

আয়োজক প্রতিষ্ঠান এক্সিলেন্স বাংলাদেশের সিইও বেনজির আবরার বলেন, " এক্সিলেন্স বাংলাদেশ গত তিনবছর ধরে স্কিল ডেভেলাপমেন্টের কাজ করে আসছে। দেশের শিক্ষিত জনসাধারণকে কর্মমূখী শিক্ষা প্রদানের মাধ্যমে ভবিষ্যত চাকরির বাজারে যোগ্য করে তোলাই আমাদের এই কর্মসূচীর একমাত্র লক্ষ্য । সেই লক্ষ্য থেকেই নামমাত্র মূল্যে (মাত্র ১২০০ টাকায়) আমরা দেশে প্রথমবারের মত এই ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। আমি বিশ্বাস করি অংশগ্রহণকারীদের জন্য কোর্সটি ডিজিটাল মাধ্যমে ক্যারিয়ারের এক নতুন দিগন্তের উন্মোচন করবে।”

কোর্সটির প্রশিক্ষক বাংলাদেশ প্রতিদিনের ডিজিটাল সেলস বিভাগের প্রধান ইয়াসীন পাভেল বলেন, আমরা যারা সংবাদ মাধ্যমের ডিজিটাল সেলসে কাজ করি, প্রথমদিকে আমাদের প্রায় সবাইকেই এর বেসিক বিষয়গুলো শিখতে অনেক স্ট্রাগল করতে হয়েছে। তখন থেকে এই বিষয়গুলো আমাদের অনুজদের কাছে পৌঁছে দেয়ার ব্যপারে চিন্তাভাবনা করতে শুরু করি, যাতে তাদেরকে আমাদের মত এতটা কষ্ঠ করতে না হয়। তাছাড়াও এই মাধ্যমে কাজ করতে গিয়ে আমি দেখেছি যে, বর্তমান সময়ে দেশের প্রতিষ্ঠিত প্রায় সব কোম্পানিতেই ডিজিটাল উইং আছে। এবং সেখানেও প্রকৃতপক্ষে ডিজিটাল সেলসের বিষয়গুলো জানা লোকের প্রচুর চাহিদা রয়েছে। তাই এই বিষয়গুলো জানা থাকলে অনলাইন পোর্টালে তো কাজ করা যাবেই পাশাপাশি দেশের প্রতিষ্ঠিত কোম্পানিগুলোর ডিজিটাল উইংয়েও কাজ করারও যথেষ্ঠ সুযোগ রয়েছে। এই সব দিক বিবেচনা করেই আমি এস্কিলেন্স বাংলাদেশের সাথে এই কোর্সটি চালু করার উদ্যেগ নিয়েছি। এই কোর্সে আমি ক্লায়েন্ট টার্গেট থেকে শুরু করে ক্লায়েন্ট

অ্যাপ্রোচ, ক্লায়েন্ট ব্রিফ, ক্লায়েন্স কনভেন্স করা, ক্যাম্পেইন প্ল্যান, ক্যাম্পেইন লক, গুগোল অ্যাড ম্যানেজারের মাধ্যমে ক্যাম্পেইন চালানো এবং ক্যাম্পেইন শেষে রিপোর্ট জেনারেট করাসহ অন্যান্য বেসিক বিষয়গুলো আলোচনা করার চেষ্টা করবো।”

কোর্স সম্পর্কে বিস্তারিত জানতে 01688799829 এই নাম্বারে ফোন করতে হবে। অথবা এক্সিলেন্স বাংলাদেশ এর ফেসবুক পেইজে নক করতে হবে। (https://www.facebook.com/groups/2166265660327273/?multi_permalinks=2942632202690611&notif_id=1606983197296341&notif_t=group_activity&ref=notif)

মন্তব্য



সাতদিনের সেরা